• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জানা গেল অভিনেতা ইনামুল হকের দাফনের সময়

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ২০:০৩
ছবি: সংগৃহীত

১১ অক্টোবর দুপুর সাড়ে তিনটার দিকে বেইলি রোডের নিজ বাসায় মৃত্যুবরণ করেন নাট্যজন ইনামুল হক। তিনি একাধারে অভিনেতা, নাট্যকার, লেখক ও শিক্ষক। তার মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরও শোক জানিয়েছেন তার দীর্ঘদিনের সহকর্মীরা। দীর্ঘ বছর ধরে একসঙ্গে কাজ করা অভিনয় শিল্পীরা যাচ্ছেন তার বাসায়। মৃত্যুর পর প্রথম জানাজা ইতোমধ্যেই তার বাসায় স্বল্প পরিসরে অনুষ্ঠিত হয়েছে। এরপর তাকে নিয়ে যাওয়া হবে শিল্পকলা একাডেমিতে। সেখানে জানাজা শেষে তাকে আবারও নিজ বাসায় নিয়ে আসা হবে।

এ প্রসঙ্গে শিল্পকলার মহাপরিচালক লিয়াকত আলী লাকি আরটিভি নিউজকে বলেন, ‘আমাদের দীর্ঘ সময়ের পথচলা একসঙ্গে। শিল্পের মানুষ ছিলেন তিনি। তাই শিল্পকলার পক্ষ থেকে তাকে গভীর শ্রদ্ধা জানাচ্ছি। যতটুকু সম্ভব তাকে শেষ শ্রদ্ধা জানানো হবে।’

এদিকে আরও জানা যায়, ১২ অক্টোবর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর তার দীর্ঘ দিনের কর্মস্থল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) নিয়ে যাওয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর বনানীর কবরস্থানে দাফন করা হবে এই কিংবদন্তীকে।

অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক ও অভিনেতা আহসান হাবীব নাসিম আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেন। নাট্যাঙ্গনে বিশেষ অবদানের জন্য ড. ইনামুল হক ‘একুশে পদক ২০১২’ ও ২০১৭ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত হয়েছেন। তার পুরো পরিবারই নাটকের সঙ্গে জড়িয়ে আছেন। তার স্ত্রী লাকী ইনামও নাট্যজগতের মানুষ। তাদের সংসারে দুই মেয়ে হৃদি হক আর প্রৈতি হক। দুই জামাতা অভিনেতা লিটু আনাম ও সাজু খাদেম। তারাও শিল্পী সংস্কৃতির মানুষ।

কেইউ/এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জীবন কৃতি সম্মান’ পাচ্ছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক
X
Fresh