• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুর্গাপূজায় সুমনের ইন্সট্রুমেন্টাল উপহার!

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২১, ২৩:২৬
দুর্গাপূজায় সুমনের ইন্সট্রুমেন্টাল উপহার

‘জয় মা’ শিরোনামের এই ইন্সট্রুমেন্টালটি ১০ অক্টোবর ( রোববার) সন্ধ্যায় দেশের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের অঙ্গ প্রতিষ্ঠান অগ্নিবীণার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে। এই ইন্সট্রুমেন্টালে রয়েছে কণ্ঠের কাজও। যেখানে সুমন কল্যাণের সঙ্গে অংশ নিয়েছেন সন্দীপন দাশ ও মৌমিতা বড়ুয়া।

দেশের গুণী সুরকার, সংগীত পরিচালক ও গায়ক সুমন কল্যাণ। একাধিক যন্ত্র বাজাতে পারদর্শী সুমন গানের কথা লিখেও প্রশংসা কুড়িয়ে থাকেন। বিশেষ দিনগুলোতে শ্রোতাদের জন্য বিশেষ গান-আয়োজন নিয়ে এসে বরাবরই চমক দেন তিনি। এবার দুর্গাপূজা উপলক্ষে সুমন কল্যাণ নিয়ে এসেছেন একটি বিশেষ ইন্সট্রুমেন্টাল।

বিশেষ এ কাজটি নিয়ে সুমন কল্যাণ বলেন, ‘পূজা নিয়ে আমাদের এখানে কয়েকটি গান প্রকাশিত হয়েছে। ট্রাডিশনাল সেই ধারা থেকে বেরিয়ে এসে ভিন্ন কিছু করার চেষ্টা থেকেই ইন্সট্রুমেন্টালটি করেছি। পূজার প্রথম দিবসে আমরা প্রার্থনা করি আর দ্বিতীয় দিবসে করি (আরতি) মানে আনন্দ। আমি প্রার্থনাকে সামনে রেখেই কাজটি করেছি। আশা করি সবার ভালো লাগবে।’

সুমন কল্যাণ আরও জানান, গিটার, বেল, পার্কাশনসহ ইন্সট্রুমেন্টালটিতে আরও কিছু যন্ত্রের ব্যবহার করা হয়েছে। আর পুরো ইন্সট্রুমেন্টালটি করা হয়েছে রাগ আহির ভৈরবের ওপর।

তিন শিল্পীকে এক করে ইন্সট্রুমেন্টালটির ভিডিও বানিয়েছেন ফারহান আহমেদ রাফাত। পুরো কাজটির সাউন্ড জিজাউন করেছেন আমজাদ হোসেন বাপ্পী।

কেইউ/ এসকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ১৩ কিলোমিটার সড়কে ভোগান্তির শঙ্কা
ছুটির দিনেও রাজধানীতে তীব্র যানজট
গানে গানে দর্শক মাতাতে আসছে ‘জোকার টু’
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
X
Fresh