Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২১, ১৭:৫৫
আপডেট : ০৬ অক্টোবর ২০২১, ১৮:৪১

ইসলামের টানে ছেড়েছেন বলিউড, ২ বছর পর প্রকাশ্যে অভিনেত্রী

ইসলামের টানে ছেড়েছেন বলিউড, ২ বছর পর প্রকাশ্যে অভিনেত্রী
জাইরা ওয়াসিম

ধর্মীয় আদর্শে অনুপ্রাণিত হয়ে দুই বছর আগে অভিনয়কে বিদায় জানিয়েছেন বলিউড অভিনেত্রী জাইরা ওয়াসিম। ইসলামের টানে শোবিজ ছাড়ার পর দীর্ঘ সময় ধরে সোশ্যাল মিডিয়ায় নিজের কোনো ছবি পোস্ট করেননি। এমনকি সোশ্যাল মিডিয়া থেকে তার ছবি মুছে ফেলতে অনুরাগীদের অনুরোধ জানিয়েছিলেন তিনি।

ধর্ম-বিশ্বাসের কারণ দেখিয়ে জাইরার অকাল অবসর নিয়ে কম আলোচনা হয়নি। তবে নিজ সিদ্ধান্তে অবিচল এই কাশ্মীরি কন্যা। ২০১৯ সালের ৩০ জুনের পর প্রথমবার নিজের একটি ছবি প্রকাশ করলেন সাবেক এই অভিনেত্রী। ইনস্টাগ্রামে জাইরার পোস্ট করা ছবিতে বোরখা পরা অবস্থায় একটা ব্রিজের উপর হাঁটতে দেখা গিয়েছে তাকে। ক্যামেরার দিকে পিঠ করে রয়েছেন তিনি, মুখ দেখা যাচ্ছে না। এতদিন পর জাইরার ঝলক দেখতে পেয়ে উচ্ছ্বসিত তার অনুরাগীরা।

ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অক্টোবরের উষ্ণ সূর্যকিরণ’।

মাত্র ১৮ বছর বয়সেই বলিউড ছাড়েন তিনি। সবাইকে অবাক করে দিয়ে ‘দঙ্গল’, ‘সিক্রেট সুপারস্টার’-এর মতো ছবির জনপ্রিয় নায়িকা শোবিজ দুনিয়ার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেন। যদিও গেল বছর তার একটি সিনেমা মুক্তি পেয়েছে। সেটির শুটিং আগেই করেছিলেন তিনি। বলিউড ছাড়ার ঘোষণার পর নতুন সিনেমায় দেখা যায়নি তাকে।

সেই সময় তিনি বলেছিলেন, ‘আমি বুঝতে পেরেছি বহুদিন ধরেই অন্য একজন হয়ে উঠার চেষ্টা করছিলাম। এবার আমি আরও সুন্দরভাবে ফিট হতে পারব। কিন্তু সেটা অভিনয়ের জন্য নয়। অভিনয় জগতে আমি অনেক ভালোবাসা, সমর্থন-প্রশংসা পেয়েছি। কিন্তু এই ফিল্ড যেটা করেছে তা হলো আমাকে ধীরে ধীরে অবমাননার দিকে ঠেলে দিয়েছে। ক্রমশ অবচেতনভাবে আমি আমার ইমান (বিশ্বাস) থেকে দূরে সরে যাচ্ছিলাম। কারণ আমি এমন একটি পরিবেশে কাজ করতাম, যা ক্রমাগত আমার ইমানের মাঝে বাধা হতো। ধর্মের সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল।’

প্রসঙ্গত, জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী জাইরা অভিনীত শেষ সিনেমা ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’। এতে প্রিয়াঙ্কা চোপড়া ও ফারহান আখতারের সঙ্গে অভিনয় করেছেন তিনি।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS