• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এবার হাজার কোটির ক্লাবে আমিরের দঙ্গল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ মে ২০১৭, ১২:০১

একের পর এক রেকর্ড গড়ছে ভারতীয় সিনেমা। দেশটির দক্ষিণের জনপ্রিয় ও ব্যবসাসফল ছবি বাহুবলী টু-এর পর এবার ১ হাজার কোটির ক্লাবে আমির খানের দঙ্গল।

দক্ষিণের সফল পরিচালক এস এস রাজমৌলির বাহুবলী টু: দ্য কনক্লুশন প্রথম কোনো ভারতীয় সিনেমা যা বিশ্বে ১ হাজার কোটি রুপি ব্যবসা করে বেশ আলোড়ন তৈরি করেছে।

এর রেশ কাটতে না কাটতেই নতুন রেকর্ড গড়লো আমির খান অভিনীত দঙ্গল। যেটি হাজার কোটি রুপি আয় করা দ্বিতীয় কোনো বলিউডের ছবি। পর পর দুটি ছবির এমন ব্যবসা সফলের নজির গোটা ভারতের ইতিহাসে এই প্রথম। একেই বোধ হয় বলে অসাধ্য সাধন।

এদিকে গেলো বছরে মুক্তি পায় আমিরের দঙ্গল। তবে পিকের মতো এ ছবিও কমিউনিস্ট দেশ চীনে রিলিজ হয়েছে গেলো সপ্তাহে। ভারতীয় দর্শকদের মন জয় করার পর এবার জয় করল চীনা সিনেপ্রেমীদেরও। আর যার প্রভাব পড়ল বক্স অফিসেও।

এ দেশটিতে প্রথম দশ দিনেই 'দঙ্গল' ব্যবসা করল ভারতীয় মুদ্রায় ৩৮২ কোটি রুপির ওপরে। যার সুবাদে ভারত এবং বিশ্বের বাজারে দঙ্গলের ব্যবসা দাঁড়াল ১ হাজার কোটিতে।

চীনের ৯ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে দঙ্গল। এটিই প্রথম কোনো ভারতীয় সিনেমা যা ২শ’ কোটির ওপর ব্যবসা করেছে। এর আগে রাজু হিরানী পরিচালিত ছবি 'পিকে' চীনে ১২৩ কোটি রুপি আয় করেছিল। এবার সেই রেকর্ডও ভেঙে দিল 'দঙ্গল'।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh