Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

কনসার্টে আহত ‘মানিকে মাগে হিতে’র ইয়োহানি

কনসার্টে আহত ‘মানিকে মাগে হিতে’র ইয়োহানি
ইয়োহানি ডি সিলভা

সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল গান ‘মানিকে মাগে হিতে’। গানটি গেয়ে উপমহাদেশে সোশ্যাল মিডিয়ায় সেনসেশন হয়ে উঠেছেন শ্রীলঙ্কান গায়িকা ইয়োহানি ডি সিলভা। এরই মধ্যে বলিউড সিনেমার টাইটেল ট্র্যাকের গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এমনকি ভারতের কনসার্ট মাতাতেও হাজির হয়েছিলেন। সেখানেই বাধে বিপত্তি। কনসার্টের মঞ্চে মারাত্মক আঘাত পেয়েছেন ১৮ বছর বয়সী এই গায়িকা।

গত বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভারতের গুরুগ্রামে ছিল ইয়োহানির প্রথম কনসার্ট। সেখানে চোখের নিচে আঘাতের চিহ্নসহ একটি ছবি শনিবার (২ অক্টোবর) সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি।

ক্যাপশনে ইয়োহানি লিখেছেন, ‘স্টেজ শো করতে গিয়ে একটি দুর্ঘটনা ঘটে। গানের মধ্যে এতটাই ডুবে গিয়েছিলাম যে, দুর্ঘটনাবশত গিটারের মাথায় প্রচণ্ড জোরে বাড়ি খাই। মুখে বেশ লেগেছে। আঘাতটা যে এত গুরুতর, সেটা প্রথমে বুঝতে পারিনি।’

তিনি আরও লিখেছেন, ‘আমাদের সঙ্গে আজ কী হবে, তা আমাদের কর্মের ওপর নির্ভর করে। আমরা যেভাবে চলি, জীবনও সেভাবেই চলে। যতটা জোরে আমরা ধাক্কা দিই, উল্টে যাই, উড়ি বা যুদ্ধ থামিয়ে দিই, জীবন সেভাবেই বাঁক নেয়। তবে এই ক্ষত আমাদের ভুলগুলো বুঝতে সাহায্য করে।’

প্রথম কনসার্টে আহত হলেও থেমে যাওয়ার পাত্রী নন ইয়োহানি। ভারতে আরও একটি কনসার্টে গাইবেন তিনি। আজ রোববার (৩ অক্টোবর) হায়দরাবাদের গাছিবাওলি এলাকার একটি কফিশপে রয়েছে তার লাইভ শো।

এদিকে ‘মানিকে মাগে হিতে’গানটি যে বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে, তা জানেন এই শিল্পী। এক ভিডিও সাক্ষাৎকারে ইয়োহানি বলেছেন, সুযোগ পেলে তিনি আসতে চান বাংলাদেশে।

জানা গেছে, ইয়োহানি এর আগেও একবার বাংলাদেশে এসেছিলেন। বাবা-মায়ের সঙ্গে খুব অল্প বয়সে সফর দিয়েছিলেন তিনি। সে প্রসঙ্গে ইয়োহানি বলেন, 'বাংলাদেশে আমি যখন গিয়েছিলাম, তখন আমি এতটাই ছোট ছিলাম যে, সেই স্মৃতি মনে করতে পারছি না। সে সময়ের কথা আমার খুব বেশি মনে নেই। তবে আমি আবারও বাংলাদেশে যেতে চাই। যত শিগগিরই সম্ভব যেতে চাই। বলতে পারেন আগামী দুই বছরের মধ্যে বাংলাদেশে যেতে চাই।’

বাংলা গানের প্রতি আগ্রহ প্রকাশ করে শ্রীলঙ্কান এই তরুণী বলেন, 'আমি আসলে নতুন কিছু করতে ভালোবাসি। যদি আমি বাংলা ভাষা শিখতে পারি, তাহলে অবশ্যই আমি বাংলায় গান গাইব।’

শ্রীলঙ্কায় দারুণ জনপ্রিয় ইয়োহানি। সেখানে নিয়মিত স্টেজ শো করেন। তিনি নিজেই গান লেখেন, সুর করেন। অনেক আগে থেকেই তিনি ইউটিউবে বেশ জনপ্রিয়। এর আগে তার গাওয়া আরেকটি গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। ‘মানিকে মাগে হিতে’ গানটি এবার তাকে ভারতসহ বাংলাদেশেও জনপ্রিয়তা এনে দিল। শ্রীলঙ্কায় এখন তাকে ‘র‍্যাপ প্রিন্সেস’ বলা হচ্ছে।

এ ছাড়া ইয়োহানির বাদ্যযন্ত্রের ব্যবসাও রয়েছে। বিদেশি বাদ্যযন্ত্র আমদানি করে শ্রীঙ্কায় বিক্রি করেন, আবার সেখানকার স্থানীয় বাদ্যযন্ত্র রপ্তানি করেন অন্য দেশে।

অনেকের মতে, ‘মানিকে মাগে হিতে’গানটির সুর যেমন শ্রোতাদের হৃদয় স্পর্শ করেছে, তেমনি গায়িকা ইয়োহানির রূপেও মেতেছে নেটিজেনরা। সুরের পাশাপাশি তার স্নিগ্ধ রূপের জাদুও গানটিকে জনপ্রিয় করতে সাহায্য করেছে।

এনএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS