• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠিত হলো ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’

আরটিভি নিউজ

  ০৩ অক্টোবর ২০২১, ০০:০৬
জাঁকজমকপূর্ণ অনুষ্ঠিত হলো ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’
ফাইল ছবি

জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হলো সংগীতাঙ্গনের তারকাদের আসর আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড। সুরের মূর্ছনা, তারকাদের মিলনমেলা এবং সংগীতের অবদানের জন্য ১০ ক্যাটাগরিতে শিল্পীদের সম্মান জানানো হলো। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, শুদ্ধ সংগীত চর্চা ও শিল্পীদের অনুপ্রেরণা দিতে আরটিভির এই আয়োজন মাইলফলক হয়ে থাকবে।

আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম বললেন, বাংলাদেশ ও দেশের বাইরে দেশের সংগীতকে তুলে ধরতে আরটিভি অঙ্গীকারাবদ্ধ।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে যেন বসেছিল সংগীত অঙ্গনের তারকাদের মেলা। মিউজিক অ্যাওয়ার্ডের বিশাল এই বড় বর্ণিল আয়োজনে হাজির হন সংগীত জগতের নবীন-প্রবীণ শিল্পীরা। আরটিভি মিউজিক অ্যাওয়ার্ডের তারাভরা রাতে সুরের মূর্ছনায় মুগ্ধ হন শিল্পী ও আগত অতিথিরা। অনুষ্ঠান শুরু হয় মাইলসের মনোমুগ্ধকর ব্যান্ডের পরিবেশনায়।

বাংলা সংগীতে স্মরণীয় অবদান রাখার জন্য সংগীত ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ারকে দেয়া হয় আজীবন সম্মাননা।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী, খাদ্যমন্ত্রী ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী আরটিভির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, অ্যাওয়ার্ডের মাধ্যমে শিল্পীদের যেমন স্বীকৃতি দেয়া হলো, তেমনি তাদের গানে অনুপ্রেরণা জোগাবে।

আরটিভি কর্তৃপক্ষ অঙ্গীকার করেন, বাংলার ঐতিহ্যবাহী গান সারাদেশে ছড়িয়ে দেয়া ও বাংলার সংগীত যাতে প্রতিনিধিত্ব করতে পারে সারা বিশ্বে।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ সংগীতশিল্পী, শ্রেষ্ঠ লোকসংগীতশিল্পী, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ গীতিকারসহ ১০টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়।

পুরস্কার প্রদানের পাশাপাশি দেশের স্বনামধন্য ও তরুণ প্রজন্মের জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়।

এসএস/টিআই

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh