• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সংস্কৃতির মাধ্যমেই আমাদের সন্তানদের বিকশিত করতে চাই: মোরশেদ আলম

আরটিভি নিউজ

  ০২ অক্টোবর ২০২১, ২১:৩১
সংস্কৃতির মাধ্যমেই আমাদের সন্তানদের বিকশিত করতে চাই: মোরশেদ আলম
ফাইল ছবি

আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি বলেছেন, সংস্কৃতির মাধ্যমেই আমরা আমাদের সন্তানদের বিকশিত করতে চাই। আমাদের প্রতিনিয়ত চেষ্টা থাকে কিছু ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করার। এ জন্যই প্রথমবারের মতো ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’ এর এই আয়োজন।

আজ শনিবার (২ অক্টোবর) বিকেলে হোটেল সোনারগাঁওয়ের বলরুম তিনি এসব কথা বলেন।

এর আগে বিকেলে গানের সুরে আর জমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানে থাকা আমন্ত্রিত অতিথিদের মাতাল করে দিয়ে শুরু হয় প্রথমবারের মতো ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’। মনমুগ্ধকর এই অনুষ্ঠানে মোট ১০টি ক্যাটাগরিতে দেয়া হচ্ছে শ্রেষ্ঠ পুরস্কার। আরটিভির বিভিন্ন সঙ্গীতানুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে বিচারকদের রায়ে শ্রেষ্ঠ পুরস্কার তুলে দেয়া হবে নির্বাচিতদের হাতে।

প্রথমবারের মতো এই ধরণের সৃংস্কৃতিমূলক অনুষ্ঠান আয়োজন প্রসঙ্গে আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, আগামীতে ইয়াং স্টার চালু হবে। যাদের বয়স ১২ থেকে ২১ রিয়েলিটি শো। এর বিচারকের দায়িত্ব পালন করবেন সুরকার গায়ক ও সংগীত পরিচালক ইবরার টিপু, সংগীতশিল্পী প্রতীক হাসান ও কণ্ঠশিল্পী পড়শী।

তিনি জানান, আমাদের চ্যানেলের ২.৭ মিলিয়ন ইউটিউব দশর্ক রয়েছেন। যারা প্রমোট করবেন বিশ্বের কাছে আমাদের গান ও সংস্কৃতিকে। এছাড়াও কোটি কোটি মানুষ শুনছেন আমাদের গান, দেখছেন আমাদের বিনোদন মূলক অনুষ্ঠান। আমরা এই ধরণের অনুষ্ঠানে আরটিভি থেকে আরও বিনিয়োগ করবো। যাতে করে আমাদের দেশের সংস্কৃতি ভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।

অনুষ্ঠানে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান বলেন, সঙ্গীত মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। কণ্ঠ যেমনই হোক, অবসরে কিংবা মনের আনন্দে মানুষ গুণগুণ করেন না এমন মানুষ নেই।

আরটিভি সবসময় ভালো কাজে উৎসাহ প্রদান করতে অগ্রগামী জানিয়ে সৈয়দ আশিক রহমান বলেন, একাধিক জনপ্রিয় গানের অনুষ্ঠান আমরা নিয়মিত ভাবে করে আসছি। তাদের মধ্য থেকে সম্মানিত বিচারকগণের রায়ে শ্রেষ্ঠদের হাতে পুরস্কার তুলে দেয়াই আমাদের ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড’এর মূল উদ্দেশ্য। এতে করে তারা উৎসাহিত হবেন এবং বাংলা গানের ভান্ডার আরও সমৃদ্ধ করবেন বলে আমরা বিশ্বাস করি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বের মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা এখন শ্রেষ্ঠ : মোরশেদ আলম
সেনবাগ থানা জামে মসজিদ উদ্বোধন করলেন এমপি মোরশেদ আলম
‘বিপদে সবসময় আপনাদের পাশে ছিলাম, আগামীতেও থাকবো’
যতদিন এমপি থাকব ততদিন মানুষের সেবা করে যাব : মোরশেদ আলম 
X
Fresh