• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অবশেষে মুক্তি পাচ্ছে ‘চন্দ্রাবতী কথা’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩৭
অবশেষে মুক্তি পাচ্ছে ‘চন্দ্রাবতী কথা’

নির্মাতা এন রাশেদ চৌধুরী পরিচালিত ‘চন্দ্রাবতী কথা’ সিনেমাটি অবশেষে মুক্তি পেতে যাচ্ছে ১৫ অক্টোবর। দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর সেন্সর বোর্ড ছবিটি আটকে রাখে এক বছরেরও অধিক সময়। শেষ পর্যন্ত, এ বছরের ফেব্রুয়ারি মাসে কোন ধরনের কর্তন ছাড়াই সেন্সর ছাড়পত্র পায় ‘চন্দ্রাবতী কথা’।

বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতী রচিত মলুয়া, দস্যু কেনারামের পালা এবং রামায়ণ অমর সৃষ্টি। চন্দ্রাবতীর নিজের জীবন ছিল অসম্ভব নাটকীয়। ষোড়শ শতকের অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী এই নারীকে নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

জানা যায়, চন্দ্রাবতীর জন্মস্থান কিশোরগঞ্জে রিয়েল লোকেশনেই ছবির পুরো শুটিং করা হয়েছে। সিনেমায় গ্রামের সাধারণ মানুষেরাও অভিনয় করেছেন বলে জানা যায়। বিশেষ করে পালাকার বা বয়াতি, এরকম চরিত্রগুলোতে সেখানকার গ্রামের মানুষই অভিনয় করেছেন।

সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ। তিনি আরটিভি নিউজকে বলেন, ‘চন্দ্রাবতীর কথা শুধুমাত্র একটি সিনেমা নয়, এটি ইতিহাস থেকে নেয়া প্রেরণার শক্তি। আজ আমরা নারীমুক্তি বা নারী জাগরণের কথা বলি, আজ থেকে ৪০০ বছর পূর্বে সেই কাজটিই করে দেখিয়েছেন চন্দ্রাবতী। এমন একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে পারাটা খুবই ভালোলাগার। একইসঙ্গে কিছুটা চ্যালেঞ্জেরও ছিল। তবে টিমের সবার সহযোগিতা পেয়ে আমার জন্য সহজ হয়েছে। আশা করছি সবারই ভালো লাগবে সিনেমাটি। বিশেষ করে নতুন প্রজন্মের জন্য খুবই দরকারি একটি চলচ্চিত্র ‘চন্দ্রবতীর কথা’।

সিনেমাটি সরকারী অনুদানে নির্মিত হয়েছে। ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েসন্স এর প্রযোজনায় এই সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ এবং চন্দ্রাবতীর প্রেমিক জয়ানন্দের চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ।

এছাড়াও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, নওশাবা আহমেদ প্রমুখ।

এমএন

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেকনাফে ৭ জন অপহরণ, ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি
রাজকুমার মুক্তির আগে নতুন সমালোচনায় শাকিব খান
আওয়ামী লীগ বারবার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে : ফখরুল
১৫ দিনেও মুক্তি মেলেনি জিম্মি নাবিকদের
X
Fresh