• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যে উপায়ে ৫০ কেজি ওজন কমিয়েছিলেন অর্জুন কাপুর

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৮
যে উপায়ে ৫০ কেজি ওজন কমিয়েছিলেন অর্জুন কাপুর
ফাইল ছবি

ওজন নিয়ে সমস্যায় পড়েননি এমন মানুষ কমই আছে। পেশা যদি হয় তারকা তখনতো কোনও কথাই নেই। কারণ তারকাদের সবসময় ফিটনেস নিয়ে দুশ্চিন্তায় থাকতে হয়। অতিরিক্ত মেদ অথবা ভুড়ি তারকাদের কখনোই কাম্য নয়। সিনেমা জগতে আসতে হলে অবশ্যই অতিরিক্ত ওজনিকে বিদায় দিয়েই আসতে হয়।

এমনই একজন বলিউড তারকা অর্জুন কাপুর। বলিউডের অন্যতম ফিটনেস ফ্রিক হিসেবে পরিচিত তিনি। জিম থেকে ডায়েট সবখানেই কড়া নজর থাকে তার। সিনেমা জগতে যোগ দেওয়ার আগে অর্জুনের ওজন ছিল ১০০ কেজির ওপর। সালমান খানের তত্ত্বাবধানে সে সময় ৫০ কেজি ওজন ঝরান অভিনেতা।

সম্প্রতি ইনস্টাগ্রামে নিজের একদিনের ডায়েট ও এক্সারসাইজ রুটিন শেয়ার করেন অর্জুন। প্রতিদিন কত ক্যালোরি ইনটেক করেন, জিমে গিয়ে কত ক্যালোরি ঝরান ও নিজের খাওয়া খাবারের পুষ্টিগুণও এই ভিডিওতে শেয়ার করেন তিনি।

অর্জুন তার সকাল শুরু করেন এগ মুশ দিয়ে। যাতে রয়েছে ২৯০ ক্যালোরি। আর ঠিক ১০টা ৩০ মিনেট পর জিমে যান। সেখানে দেড় ঘণ্টা স্কিপিং, বক্সিং, পুশ আপ, ওয়েট লিফটিং, প্লাঙ্কস করেন ও ট্রেডমিলে দৌঁড়ান।

লাঞ্চ করেন দুপুর দেড়টায়। যাতে থাকে প্রায় ৩৮৮ ক্যালোরি। এরপর ২-৫টার মধ্যে সেরে নেন নিজের সমস্ত ওয়ার্ক মিট। এরপর ঠিক বিকেল ৫টয় খান সান্ধ্য নাস্তা হিসেবে লো কার্ব টার্কি সুশি, যাতে রয়েছে ১৯১ ক্যালোরি। এরপর ৬-৮টা ফের জিমে গিয়ে ঘাম ঝরান অর্জুন। এসময়ে লো ইনটেনসিটি এক্সারসাইজ করেন। তারপর রাতের ডিনারে থাকে টার্কিশ কেবাব।

অর্জুনের শেয়ার করা ভিডিও অনুসারে তিনি প্রতিদিন ঝরান ৪ হাজার ২৬৮ ক্যালোরি। এবং খাবারের মাধ্যমে গ্রহণ করেন ১ হাজার ২১৮ ক্যালোরি। সঙ্গে রোজ ১৫ হাজার স্টেপস হাঁটেন।

সূত্র : টাইমস্ অব ইন্ডিয়া

ইজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিল্মফেয়ার পুরস্কার দিয়ে বাথরুমের হাতল বানিয়েছেন নাসিরুদ্দিন শাহ
মালাইকার সঙ্গে আরবাজের এমন আচরণে হতবাক নেটিজেনরা
X
Fresh