• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

'বেকার' হচ্ছেন অভিনেত্রী নাসরিন

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২১, ১১:০৬
'বেকার' হচ্ছেন অভিনেত্রী নাসরিন

নাসরিন আক্তার নার্গিস। চলচ্চিত্র অঙ্গনে শুধু নাসরিন নামেই অধিক পরিচিত। রূপালী পর্দায় অভিষেক হয় ১৯৯৩ সালে, ফখরুল হাসান বৈরাগী পরিচালিত ‘অগ্নিপথ’ ছবির মধ্য দিয়ে।

তারপর থেকে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। নৃত্য সহশিল্পী হিসেবে বড় পর্দায় যাত্রা হলেও দেশের প্রথম সারির অনেক নায়কের বিপরীতেও অভিনয় করেছেন তিনি। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘লাভ’ তার দ্বিতীয় ছবি। রুপালি পর্দায় কৌতুক অভিনেতা টেলি সামাদের সঙ্গে জুটি হয়ে আলোচনায় আসেন তিনি।

তবে কৌতুক অভিনেতা দিলদারের নায়িকা হিসেবেই দর্শকদের কাছে বেশ পরিচিত ছিলেন। দর্শকরাও এই জুটিকে সাদরে গ্রহণ করেন।সিনেমা পর্দায় আগমন ঘটলেই দর্শকদের হাততালিতে মুখরিত হয়ে উঠতো হলের ভিতরের পরিবেশ। লাভ করেন আকাশছোঁয়া জনপ্রিয়তা। তবে বিভিন্ন সিনেমায় তাকে দেখা গেছে আফজাল শরীফ ও কাবিলার সঙ্গেও। নব্বই দশকের প্রায় সব ছবিতেই দেখা মিলতো তার। নানা রকম চরিত্রে হাস্য রসাত্মক দৃশ্য নিয়ে হাজির হতেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারে সিনেমায় অভিনয়ের সংখ্যাও কম নয়।পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন নাসরিন। এখন তাকে সিনেমা অঙ্গনে খুব একটা দেখা যায় না। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’ সিনেমার কাজ করেই বেকার হয়ে যান নাসরিন। অথচ একটা সময় ছিল সিডিউল দেয়া নিয়েই বিড়ম্বনায় পরতেন তিনি।

নাসরিনের দাবি, এফডিসির সিনিয়র পরিচালকরা সিনেমায় অনিয়মিত হওয়ার কারণেই তার মতো সিনিয়র শিল্পীরাও এখন আর কাজ পাচ্ছেন না। তবে সুযোগ পেলে আবারও নিয়মিত হতে চান নব্বই দশকের জনপ্রিয় এই অভিনেত্রী।

নাসরিনের দুই সন্তানদের মধ্যে মেয়ে কামরুন্নাহার আফরিনের বয়স ছয় বছর। পড়ে ক্লাস ওয়ানে। আর ছেলে গোলাম মোরশেদ হৃদয় বয়স চার বছর।

অনেক সুপারহিট ও কালজয়ী সিনেমার অংশ তিনি। নব্বই দশকে নায়ক-নায়িকারা যতোটা জনপ্রিয় ছিলেন তেমনি জনপ্রিয় ছিলেন চলচ্চিত্র অভিনেত্রী নাসরিন।

শাবনূর-মৌসুমীদেরও আগে সিনেমায় যাত্রা শুরু তার। পেয়েছিলেন নায়িকা হওয়ারও প্রস্তাব। তবে সে ভাগ্য আর হয়নি তার। ‘দিলদারের নায়িকা’ হিসেবেই জনপ্রিয় থেকে গেলেন নাসরিন।

এমএন

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন সিনেমায় বুবলী
সিনেমা দেখলেই বিরিয়ানির প্যাকেট ফ্রি
‘আদম’ সিনেমার পরিচালক আর নেই
নিজের সিনেমার বেহাল দশা দেখে হতাশ পূজা চেরি
X
Fresh