• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বড় বার্তা নিয়ে আসছে ‘পদ্মাপুরান’

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৮
বড় বার্তা নিয়ে আসছে ‘পদ্মাপুরান’

পদ্মা পাড়ের মানুষের জীবনের নানা গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘পদ্মাপুরান’। এই চলচ্চিত্রের মাধ্যমে নির্মাতা রাশিদ পলাশের প্রথম বড় পর্দায় নাম উঠতে যাচ্ছে। যদিও এর আগে 'নাইওর' তার নির্মিত প্রথম চলচ্চিত্র। সেটি এখনও মুক্তি পায়নি। তাই এই সিনেমাকেই বলা যাচ্ছে তার প্রথম চলচ্চিত্র।

বহু প্রতীক্ষার পর গেলো মাসে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে গুরুত্বপূর্ণ বার্তা সম্বলিত পদ্মাপুরান। আগামী ৮ অক্টোবর সিনেমাটি প্রেক্ষাগৃহে আসছে বলে নিশ্চিত করেছেন নির্মাতা রাশিদ পলাশ।

আরটিভি নিউজকে তিনি জানান, ‌‘পদ্মানদীর চরে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে শুটিং করেছি আমরা। পুরো টিমের অকুণ্ঠ সহযোগিতা ছাড়া কোনভাবেই এ অসাধ্য সাধন সম্ভব হতো না। গেলো মাসে ‘পদ্মাপুরান’ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। আগামী ৮ অক্টোবর ঢাকাসহ দেশের সর্বোচ্চ সংখ্যক সিনেমা হলে ছবিটি মুক্তি দেওয়ার চেষ্টা করছি। আশা করছি, নদী পাড়ের এই সিনেমা দেখতে মানুষ সিনেমা হলে আসবেন। কারণ এটা আমাদের সিনেমা, আমাদেরই গল্প।’

তিনি আরও জানান, ‘দর্শকরা সব সময় নতুন এবং অন্যরকম গল্পের ছবি চায়। সেই কথা মাথায় রেখে ছবিটি নির্মাণ করেছি। এটা সত্যিকার অর্থেই ভিন্ন গল্পের ছবি। সিনেমা তো শুধু বিনোদনের খোরাক না এর মধ্যে বিরাট বার্তা থাকে। ‘পদ্মাপুরাণ’ ছবিটিতেও রয়েছে বড় বার্তা। ফারাক্কা বাঁধের কারণে আমাদের দেশের যে ক্ষতি হচ্ছে এবং দেশের নদীগুলো যেভাবে হারিয়ে যাচ্ছে তার প্রতিবাদ তুলে ধরা হয়েছে এই ছবিতে।’

‘পদ্মাপুরান’ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, প্রসূন আজাদ, শম্পা রেজা, জয়রাজ, সুমিত সেনগুপ্ত, কায়েস চৌধুরী, সূচনা শিকদার, রেশমী, হেদায়েত নান্নু, আশরাফুল আশিষ, সাদিয়া তানজিন প্রমুখ।

প্রসঙ্গত, নির্মাতা রাশিদ পলাশের হাতে রয়েছে ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত সিনেমা 'প্রীতিলতা'। যার এখন পর্যন্ত ৩৫ ভাগ দৃশ্যধারণ শেষ। আগামী মাসের শেষের দিকে বাকি দৃশ্যধারণ শুরু হবে বলে আশাব্যাক্ত করেন তিনি।

এনএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও আফগানিস্তান সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার
ময়মনসিংহে কাউন্সিলরের ওপর হামলা, প্রতিবাদে মানববন্ধন
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
নোবিপ্রবিতে পরীক্ষার হলে ছাত্রলীগের বিশৃঙ্খলা, শিক্ষক সমিতির প্রতিবাদ
X
Fresh