Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

কলকাতায় মিথিলার 'নীতিশাস্ত্র'

কলকাতায় মিথিলার 'নীতিশাস্ত্র'
রাফিয়াত রশিদ মিথিলা

দেশের জনপ্রিয় তারকা রাফিয়াত রশিদ মিথিলা। প্রথমবারের মতো কলকাতার সিনেমা 'মায়া'তে অভিনয় করেছেন। সেই সিনেমার লুক প্রকাশ্যে আসার পর তাকে ঘিরে দর্শকের প্রত্যাশা বেড়েছে। গেলো মাসে কলকাতার আরো একটি নতুন সিনেমায় নাম লিখিয়েছেন এই অভিনেত্রী। দ্বিতীয় সিনেমায় নাম লেখানোর কয়েকদিন পরই তৃতীয় মিশনে নামছেন তিনি। ‘নীতিশাস্ত্র’ নামে একটি অ‌্যান্থলজি সিনেমায় দেখা যাবে মিথিলাকে।

এ প্রসঙ্গে মিথিলা বলেন, ‘এপার বাংলার সকলের কাজের সঙ্গে এখনো ভালো করে পরিচিত হইনি। এই মুহূর্তে ভালো চিত্রনাট্য আর বলিষ্ঠ চরিত্র দেখে কাজ করছি।’

অরুণাভ খাসনবিশ পরিচালিত ‘নীতিশাস্ত্র’ সিনেমাটি চারটি ছোট গল্পের সমষ্টি। সিনেমাটি প্রসঙ্গে পরিচালক বলেন, ‘ছোটবেলা থেকেই নীতিবোধের পাঠ দেওয়া হয়। তবে সঠিক ও ভুলের ধারণা আপেক্ষিক। সেই ধারণা নিয়ে চারটি গল্পে দু’টি করে চরিত্রের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়।’

‘মোক্ষ’ গল্পে অভিনয় করবেন ইমন-বিদীপ্তা, ‘বাৎসল্য’ গল্পে শান্তিলাল মুখোপাধ্যায়-ঋতব্রত মুখোপাধ্যায়, ‘অস্তিত্ব’ গল্পে রয়েছেন রজতাভ দত্ত এবং ‘ধী’ গল্পে রয়েছেন মিথিলা-বাসবদত্তা। এতে একজন চিকিৎসকের চরিত্রে দেখা যাবে মিথিলাকে। আগামী সপ্তাহে সিনেমাটির শুটিং শুরু হবে।

প্রসঙ্গত, কলকাতায় মিথিলার প্রথম সিনেমা 'মায়া'তে ধর্ষিত হওয়ার পরে এক নারী কীভাবে ঘুরে দাঁড়ায়, পুরুষতন্ত্রের শিকল ছেঁড়ার প্রেরণা জোগায় অন্য নারীদের, সেই গল্প বলতে আসছেন তিনি। চুলে জট, হাতে পিস্তল, কপালে লম্বা কাটা দাগ- এমন রূপে সকলকে চমকে দিয়েছেন এই তারকা। তার দ্বিতীয় সিনেমা ‘অ্যা রিভার ইন হ্যাভেন’ নির্মাণ করবেন রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। এতে তার বিপরীতে পর্দায় হাজির হবেন ববি চক্রবর্তী। ভারতের ইতিহাসের চেয়েও পুরনো উত্তর প্রদেশের বিখ্যাত শহর বারাণসীতে সিনেমাটির দৃশ্যধারণ করা হবে। সব কিছু ঠিক থাকলে চলতি মাসেই সিনেমাটির দৃশ্যধারণ শুরু হওয়ার কথা রয়েছে।

মুম্বাই থেকে আরটিভি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে মিথিলা জানিয়েছিলেন, 'ভালো স্ক্রিপ্ট পেলে, ভালো চরিত্র পেলে অবশ্যই নিয়মিত কাজ করবো। নতুন সিনেমার বিষয়ে কথা হচ্ছে। কিন্তু এখনই বলার মতো নয়। এই মহামারি সময়ে কোনো কিছুই বলা যাচ্ছে না। যেকোনো সময় পরিস্থিতি পরিবর্তন হতে পারে।' তবে বেশিদিন অপেক্ষা করতে হয়নি, এরইমধ্যে নতুন দুই সিনেমার খবর জানালেন মিথিলা।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS