• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আয়নায় নিজেকে দেখে ভয় পেয়েছিলেন কারিনা

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৭
আয়নায় নিজেকে দেখে ভয় পেয়েছিলেন কারিনা
ফাইল ছবি

বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। প্রেগন্যান্সি নিয়ে প্রচলিত কুসংস্কার ভেঙে বলিউড অভিনেত্রীদের নতুন পথ দেখিয়েছেন তিনি।

গ্ল্যামার ইন্ডাস্ট্রিতে বহু বছর পার করেছেন কারিনা। নিজের পরিচয় তৈরি করতে সফল তিনি। প্রেগন্যান্সি কোনো ট্যাবু নয়, গোটা দেশের কাছে এই উদাহরণ পেশ করেছেন বেবো। অন্তঃসত্ত্বা অবস্থায় নায়িকারা ঘরে লুকিয়ে থাকবেন, শুটিং ফ্লোরে যাবেন না, ব়্যাম্পে হাঁটবেন না- এসব মিথ ভেঙে গুড়িয়ে দিয়েছেন তিনি।

সম্প্রতি প্রকাশিত হয়েছে কারিনার লেখা বই 'প্রেগন্যান্সি বাইবেল'। সেই বইতে নতুন মায়েদের জন্য একগুচ্ছ উপদেশ দিয়েছেন তিনি। ব্যক্ত করেছেন নিজের প্রেগন্যান্সি জার্নির অভিজ্ঞতা।

কারিনা জানান, বেডরুমের মধ্যে নগ্ন অবস্থায় আয়নার সামনে দাঁড়িয়েছিলেন তিনি। ‘আমি ছিলাম ভীত, মোটা, ফোলা এবং ক্লান্ত’, ২০১৬ সালের সেই মুহূর্তের কথা মনে করলে আজও শিউরে উঠেন তিনি।

তিনি জানান, আমি লক্ষ্য করেছিলাম আমার স্ফীত পেট, ডার্ক সার্কেল, সি-সেকশনের সেই ড্রেসিং ব্যান্ডেজগুলো….. আমার কী অনুভূতি ছিল তা ভাষায় প্রকাশ করতে পারব না’।

সম্প্রতি এক ব্রিটিশ দৈনিককে দেওয়া সাক্ষাত্কারে কারিনা জানান, জীবনে কোনও কিছুই অসম্পূর্ণভাবে করতে আগ্রহী নন তিনি।

তৈমুরের জন্মের আগে কেন নিজেকে লুকিয়ে রাখেননি? এমন প্রশ্নের উত্তরে কারিনা বলেন, ‘বলিউড অভিনেত্রীরা যখন অন্তঃসত্ত্বা হন, তখন তারা বাড়ির বাইরে আসেন না। কারণ নিজেদের ফিগার থেকে লুকস নিয়ে তারা সচেতন হয়ে পড়েন। কারণ তাদের হয়ত গ্ল্যামারাস দেখাবে না, হয়ত তাদের দেহে মেদ জন্মে গেছে, সেই দেখে মানুষ নানা মন্তব্য করবে, এইগুলো বিরাট বড় ট্যাবু ভারতে। তবে আমি ঠিক করেছিলাম, নিজের রাস্তা নিজেই তৈরি করব’।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছোট ছেলেকে নিয়ে কেন অপরাধবোধে ভোগেন কারিনা
শহিদকে পাত্তাই দিলেন না কারিনা (ভিডিও)
ছেলের স্বপ্নের কথা ফাঁস করলেন সাইফ-কারিনা
একই সিনেমায় টাবু-কারিনা-কৃতি শ্যানন
X
Fresh