• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জন্মাষ্টমীতে ধ্রুব মিউজিকের গান ‘নন্দের দুলাল’

আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২১, ১৪:১২
জন্মাষ্টমীতে ধ্রুব মিউজিকের গান ‘নন্দের দুলাল’

পাশবিক শক্তি যখন সত্য, সুন্দর ও পবিত্রতাকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই অসুন্দরকে দমন করে মানবজাতিকে রক্ষা এবং শুভ শক্তিকে প্রতিষ্ঠার জন্য শ্রীকৃষ্ণের জন্ম। হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মগ্রন্থ শ্রীমদ্ভগবদ্গীতায় বলা হয়েছে, শ্রীকৃষ্ণ দ্বাপর যুগের সন্ধিক্ষণে বিশৃঙ্খল ও অবক্ষয়িত মূল্যবোধের পৃথিবীতে মানবপ্রেমের অমিত বাণী প্রচার ও প্রতিষ্ঠা করেছিলেন।

আজ সোমবার (৩০ আগস্ট) শ্রী কৃষ্ণের জন্মদিন। শুভ জন্মাষ্টমী। সনাতন ধর্মাবলম্বীরা আনন্দঘন এই দিনটি উদযাপন করেন নানা আয়োজনে।

জন্মাষ্টমীতে প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন শ্রীকৃষ্ণের প্রতি শ্রদ্ধা স্বরুপ প্রকাশ করেছে গান। গানের শিরোনাম ‘নন্দের দুলাল’। অরুন সরকারের গীতিকবিতায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন অপু আমান।

গানটিতে কণ্ঠ দিয়েছেন চম্পা বনিক, বাঁধন সরকার পূজা, কিশোর দাশ, সিঁথি সাহা ও সন্দীপন দাশ। রমনা কালি মন্দিরে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। গানটির সাথে সংশ্লিষ্ট সবাই শ্রীকৃষ্ণের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিনা পারিশ্রমিকে এই কাজটি করেছেন।

গানটি নিয়ে সুরকার ও সঙ্গীত পরিচালক অপু আমান বলেন, ‘আমি অনুধাবন করলাম অনেক দিন যাবৎ ভগবান শ্রীকৃষ্ণকে নিয়ে কোন গান হচ্ছে না। তাই প্রভুকে নিয়ে এই গানটি বানানোর চিন্তা মাথায় এলো। গানটি লিখেছেন আমার গুরু, আমার বাবা। তার শব্দের গাঁথুনিতে মুগ্ধতা ছড়িয়েছেন তিনি। এর সাথে যুক্ত হলো সৌমিত্র ঘোষ ইমনের সুনিপুণ ভিডিও নির্মান। গানটির পোশাক নিয়ে যখন ভাবছিলাম তখন মুহুর্তেই মনে পড়লো বিশ্ব রঙ এর কর্ণধার বিপ্লব সাহা দাদার কথা। তিনি নিজেও কাজটির সাথে যুক্ত হলেন। রমনা কালি মন্দিরে শুটিং চলাকালীন সময়ে মন্দিরের সকলের সহযোগিতা প্রশংসনীয়। সর্বোপরি এটুকুই চাওয়া, যেন এই গানটি দিক দিগন্তে ছড়িয়ে পড়ে।'

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ৩০ আগস্ট তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয় 'নন্দের দুলাল' গানটির ভিডিও । পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাচ্ছে দেশি বিদেশি একাধিক অ্যাপে।

এনএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবা চান দাফন করতে, সনাতন ধর্মাবলম্বীদের দাবি দাহ
X
Fresh