Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২১, ১৩:৩১

বিচারকের আসনে বসলেন ডলি সায়ন্তনী

বিচারকের আসনে বসলেন ডলি সায়ন্তনী
ডলি সায়ন্তনী

নব্বই দশকের জনপ্রিয় গায়িকা ডলি সায়ন্তনী। একটা সময় ঘুম থেকে উঠেই স্টুডিওতে ছুটতেন। কখনো সিনেমার গান, কখনো একক অ্যালবাম, আবার কখনোবা মিক্সড অ্যালবামের গানে ব্যস্ত সময় পার করতেন। এখনকার চিত্রটা একেবারেই উল্টো। দীর্ঘ সময় সংগীতাঙ্গনে অনিয়মিত ছিলেন তিনি। যদিও সম্প্রতি গানে বেশ নিয়মিত হয়েছেন। এবার প্রথমবারের মতো বিচারকের আসনে দেখা যাবে তাকে।

জানা যায়, বেসরকারি টেলিভিশন দেশ টিভির সংগীত বিষয়ক একটি রিয়েলিটি শোয়ে বিচারকের আসনে বসেছেন ডলি সায়ন্তনী। ইতোমধ্যে এই শোয়ের পাঁচ পর্বের শুটিং শেষ করেছেন তিনি। খুব শীঘ্রই ৬ষ্ঠ পর্বের শুটিং শুরু হবে।

এ প্রসঙ্গে ডলি সায়ন্তনী বলেন, ‘প্রথমবার এমন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি। প্রস্তাব পাওয়ার পর কিছুটা দ্বিধায় ছিলাম। যখন জানলাম, এখানে পার্থ মজুমদার, মিলন ভট্টাচার্যের মতো সিনিয়র মানুষ থাকবেন তখন কাজটি করার সিদ্ধান্ত নিই। এতে অংশ না নিলে জানতে পারতাম না দেশে সত্যি কত প্রতিভাবান আছেন। বিভিন্ন জেলার প্রতিযোগীদের পাচ্ছি। যারা অনেক ভালো গান করেন।’

বেশ কয়েক বছর পর গেলো জুন মাসে নতুন একটি চলচ্চিত্রের দুই গানে কণ্ঠ দিয়েছেন ডলি সায়ন্তনী। তার মধ্যে ‘দুহাত বাড়াও’ শিরোনামের রোমান্টিক গানটি দ্বৈত আর আইটেম ঘরানার ‘নাচুনি বুড়ি’ একক। তার গাওয়া চলচ্চিত্রের নতুন গান দুটি ‘ভুল মানুষ’ চলচ্চিত্রে শোনা যাবে।

গান দুটি প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা যখন কাজ করেছি, চলচ্চিত্র নির্মাণ হতো অনেক। অডিও অঙ্গনও ছিল মুখর। অনেক বেশি গান হতো। আমাদেরও এক সিনেমায় দুই-তিনটি গান গাওয়া স্বাভাবিক ছিল। এখন এটা শুনতে অবাক লাগে। অথচ সময়ের সঙ্গে যেখানে সিনেমা নির্মাণ বাড়ার কথা, এমনকি বড় বাজেটের বেশি বেশি ছবি হওয়ারই কথা, আমাদেরও অনেক বেশি ব্যস্ত থাকার কথা- ঘটেছে উল্টো। যতই দিন যাচ্ছে, ততই যেন ছবি কমছে। অনেক বছর পর একই চলচ্চিত্রের দুটি গান গেয়ে ভালো লেগেছে। সুন্দর দুটি গান। একটি মেলোডিয়াস, অন্যটি রিদমিক।’

চলচ্চিত্রে ব্যস্ততা কমলেও নিজের ইউটিউবের জন্য নিয়মিত গান প্রকাশ করছেন ডলি সায়ন্তনী। কয়েকদিন আগে তার গাওয়া ‘শরতের গান’ শিরোনামে নতুন একটি গানের মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে। বর্তমানে নতুন আরেকটি গানের কাজ হাতে রয়েছে। আগামী মাসে নিজের ইউটিউব চ‌্যানেলে সেটি মুক্তি পাবে।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS