Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

‘আমার বউ কমিশনার’

‘আমার বউ কমিশনার’

খাইরুলের বউ এলাকার কমিশনার। বউ কমিশনার হওয়ায় তার ভাব গতিতে অনেক পরির্বতন ঘটেছে। বউ কমিশনার এই সুযোগ নিয়ে বিভিন্নভাবে দুর্নীতিও করে সে। খাইরুল বিভিন্ন বিচার সালিসে বাদী-বিবাদী উভয় পক্ষের কাছ থেকে টাকা নেয় এবং বাজারে গিয়ে পণ্যদ্রব্য অর্ধেক দামে কিনে নেয়।

রিলিফের চাউলের বস্তা গোপনে গোডাউন থেকে সরিয়ে ফেলে। এরপর খোড়া যুক্ত দার করিয়ে সেই চাল বিক্রি করে দেয় সে। যার কারণে গ্রামের অনেক দরিদ্র মানুষ রিলিফের চাউল থেকে বঞ্চিত হয়। তার এমন অত্যাচারে এলাকার লোকজন অতিষ্ঠ। কমিশনারের উপর থেকে তারা আস্থা হারাতে থাকে।

খাইরুলের বউ দিপা প্রথম দিকে তা বুঝে উঠতে পারে না। তার নির্বাচিত এলাকায় কেন উন্নতি হচ্ছে না? কেন এলাকার লোকজন তার থেকে দূরে সরে যায়? দিপা তার কারণ উৎঘাটন শুরু করে।

এক পর্যায়ে জানতে পারে তার স্বামীর দুর্নীতির কথা। সে স্বামীকে বোঝাতে চেষ্টা করে ব্যর্থ হয়। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের নাটক ‘আমার বউ কমিশনার’।

সেজান নূরের রচনায় নাটকটি নির্মাণ করেছেন সকাল আহমেদ ও রায়হান খান। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সালাউদ্দিন লাভলু, জাকিয়া বারী মমসহ অনেকেই। আসছে ঈদের ষষ্ঠদিন রাত ১১টা ৩০ মিনিটে আরটিভিতে প্রচার হবে ‘আমার বউ কমিশনার’।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS