• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে ‘টিউবলাইট’ মুক্তি অনিশ্চিত

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মে ২০১৭, ১২:১৫

বলিউডের সুপারস্টার সালমান খানের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘টিউবলাইট’ আসছে ঈদে পাকিস্তানে মুক্তি নিয়ে সংশয় দেখা দিয়েছে। কারণ দেশটির চলচ্চিত্র নির্মাতা ও কয়েকটি সংগঠন চাচ্ছেন এবারের ঈদে নিজের সিনেমা মুক্তি দেয়া হোক।

তবে পাকিস্তানের চলচ্চিত্র পরিবেশক সংস্থা ও চলচ্চিত্র প্রযোজনা সংগঠন চাইছে ‘টিউবলাইট’ ভারতের পাশাপাশি পাকিস্তানেও মুক্তি দেয়া হোক।

এদিকে ২০১০ সালের তথ্য ফেডারেল মন্ত্রণালয় নির্ধারিত নিয়মে উল্লেখ আছে- ‘পাকিস্তানে মুসলিমদের ছুটির দিনে যেকোনো ভারতীয় চলচ্চিত্রের মুক্তি নিষিদ্ধ।’

ওই আইন ধরেই দরকার হলে আদালতে মামলা করবেন বলে জানান স্থানীয় নির্মাতারা।

আসছে ঈদে মুক্তির পরিকল্পনা রয়েছে 'ইয়ে্লঘার' এবং 'শর শরবা' নামে দু’টো পাকিস্তানি সিনেমা। ‘শর শরবা’ সিনেমার প্রযোজক সোহেল খান বলেন, ভারতীয় সিনেমা আমাদের বক্সঅফিসে সারাবছরই ব্যবসা করে। ঈদ একটি মুসলিম উৎসব। ছবি রিলিজের ক্ষেত্রে প্রথমে অন্তত স্থানীয় সিনেমার দিকে গুরুত্ব দেয়া দরকার।

তিনি আরো বলেন, সরকার যদি ‘টিউবলাইট’ না আটকায়। তাহলে আমার ছবি মুক্তি দেব না।

সূত্র জানায়, পাকিস্তানি চলচ্চিত্র নির্মাতারা প্রথমে সরকারকে 'টিউবলাইট' ছবিকে অনাপত্তি সার্টিফিকেট না দেয়ার অনুরোধ করেছে। এছাড়া তারা প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে আনুষ্ঠানিকভাবে চিঠি দেয়ার পরিকল্পনা করছেন। ভারতীয় ওই ছবিটি মুক্তি না দেয়ার জন্য পাকিস্তানের চলচ্চিত্র সংগঠনগুলো আন্দোলন করার জন্যও প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

এবারের ঈদে পাকিস্তানের মন্ত্রিপরিষদ ভারতীয় দু’টো সিনেমা সালমানের 'টিউবলাইট'র পাশাপাশি বিদ্যা বালানের 'বেগম জান' মুক্তির জন্য নির্দেশনা দিয়েছে।

সূত্র: খালেজ টাইমস ডটকম

এইচএম/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh