• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নায়ক আলমগীরকে অভিনয়ের টিপস দিয়েছিলেন দিলীপ কুমার

বিনোদন ডেস্ক

  ০৭ জুলাই ২০২১, ১৭:৪৩
ছবিতে দিলীপ কুমারের সঙ্গে নায়ক আলমগীর।

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি কিংবদন্তি দিলীপ কুমারকে হারিয়ে শোকে স্তব্ধ। এই অভিনেতাকে তিনদিন কাছে পেয়েছিলেন ঢাকাই ছবির অন্যতম সফল নায়ক আলমগীর। দিলীপ কুমারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রকাশ করেছেন নায়ক আলমগীর।

তিনি বলেন, উনি (দিলীপ কুমার) খুব কষ্ট পাচ্ছিলেন। কদিন পরপরই হাসপাতালে যেতে হচ্ছিল। সেখান থেকে শান্তি পেলেন। আমি ওনার আত্মার মাগফিরাত কামানা করছি। ওনার প্রতি বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা।

নায়ক আলমগীর জানালেন, কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের সান্নিধ্য পাওয়ার সুযোগ হয়েছিল তার। জীবনের তিনদিন কাটিয়েছিলেন একসঙ্গে। এমনকি অভিনয়ের টিপসও পেয়েছিলেন মহাতারকার কাছ থেকে।

তিনি বলেন, দিলীপ কুমারের সঙ্গে তিনদিন সকাল থেকে রাত অবধি কাটিয়েছি। অনেক কিছু শিখেছি। অভিনয়ের টিপসও পেয়েছি। সেজন্য ওনার কাছে কৃতজ্ঞ।

দিলীপ কুমার একটি ধারা আবিস্কার করে অভিনয়টা করতেন উল্লেখ করে আলমগীর আরও বলেন, অভিনেতা হিসেবে কত বড় ছিলেন সেটা মাপার ক্ষমতা আমাদের থাকা উচিত না, নেইও। একটি কথা বলবো যেটা বই পড়ে বা বড় গুণী ব্যক্তিদের কথা শুনে জানতে পেরেছি। পৃথিবীতে অভিনয়ের অনেক ধারাই আছে, উনি একটি ধারা আবিস্কার করে অভিনয়টা করতেন। সেটা হলো মেথড অ্যাক্টিং। মেথড অ্যাক্টিংয়ের জনক ছিলেন উনি। আরেকজন অভিনেতা হলিউডের মার্লোন ব্রান্ডোও মেথড অ্যাক্টিং করতেন। ওনার শুরু ছিল ১৯৫০ সালে। কিন্তু দিলীপ কুমারের শুরুটা হয় ১৯৪৪ সালে। তাই ম্যাথড অ্যাকটিংয়ের জনক আমার হিসেবে দিলীপ কুমারই।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩
শিব নারায়ণ দাশকে জাতি আজীবন স্মরণে রাখবে : জি এম কাদের 
কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু
কুড়িগ্রামে তাপপ্রবাহে জনজীবন অতিষ্ঠ
X
Fresh