• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আগামী’র ভার্চ্যুয়াল অনুষ্ঠানে পাপেট, গান ও আড্ডা

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২১, ১৪:৫১
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিদের স্বেচ্ছাসেবীমূলক সংগঠন ‘আগামী সাউথইস্ট চ্যাপ্টার’ আয়োজন করতে যাচ্ছে ভার্চ্যুয়াল অনুষ্ঠান। এতে ঢাকা ও কলকাতার গুণী শিল্পীরা অংশগ্রহণ করবে। অনুষ্ঠানে আমেরিকা প্রবাসী শিশুদের নিয়ে পাপেট নির্মাণ কর্মশালা পরিচালনা করবে ঢাকার জলপুতুল পাপেট। পাশাপাশি থাকবে পাপেট প্রদর্শনী।

জলপুতুল পাপেটের সাইফুল জার্নাল জানান, “পাপেটের মধ্য দিয়ে কাজী নজরুল ইসলামের ‘লিচু চোর’ কবিতাটির নাট্যরূপ পরিবেশন করা হবে।”

অন্যদিকে ঢাকার নাট্যাঙ্গনের মেধাবী শিল্পী চেতনা রহমান ভাষা ও তার দল ‘রণপা কোয়ার্টেট’ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবে। ভাষা জানিয়েছেন, লোকসংগীত, ব্যান্ডসহ অন্তত ১০টির বেশি গান পরিবেশনের প্রস্তুতি নিয়েছে তারা।

আগামী’র ডিরেক্টরস অব অপরেশনস মোস্তাফিজুর রহমান পারভেজ জানান, “বাংলাদেশে ১৫টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল পরিচালনা করছে ‘আগামী’। এসব স্কুলের ছেলেমেয়েরা চিঠি লিখেছেন, দুই বাংলার পাঁচজন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বকে। এর মধ্যে থেকে বাছাইকৃত ৫টি চিঠির উত্তর দিয়েছেন খ্যাতনামা পাঁচজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তারা মূলত ভিডিও বার্তায় শিশুদের সৃজনশীল ও মননশীলতার উৎকর্ষতা সাধনের জন্য নানা পরামর্শ দিয়েছেন। এই পর্বটি অনুষ্ঠানটিতে ভিন্ন মাত্রা যোগ করবে বলে আমাদের বিশ্বাস।”

অনুষ্ঠানটির বিশেষ এই পর্বটিতে উপস্থিত হবেন বাংলাদেশের বরেণ্য নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, অভিনয়শিল্পী ফজলুর রহমান বাবু, শিল্পী রাহুল আনন্দ ও কলকাতার জনপ্রিয় আবৃত্তিশিল্পী রিনি বিশ্বাস।

এছাড়া অনুষ্ঠানে শিশুদের সঙ্গে একটি বিশেষ পর্বে অংশ নেবেন চমক হাসান। তিনি ভার্চ্যুয়াল আড্ডা দেবেন আগামী’র সেচ্ছাসেবী ও শিক্ষার্থীদের সঙ্গে।

বাংলাদেশ সময় রোববার (১৩ জুন) সকাল সাড়ে ৭টা (যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সময় ১২ জুন রাত সাড়ে ৯টা) এ অনুষ্ঠানটি ফেসবুক লাইভে সরাসরি সম্প্রচারিত হবে আগামীর ফেসবুক পাতায়।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপপ্রবাহ আরও তিন দিন, স্বস্তির বৃষ্টি হতে পারে যেসব জায়গায় 
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
ইজারা নিয়ে সংঘর্ষের আশঙ্কায় ছাতকে ১৪৪ ধারা জারি 
X
Fresh