• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এক টাকা পারিশ্রমিকে কাজটি করেছেন শুভ

বিনোদন ডেস্ক

  ০৯ জুন ২০২১, ১৬:৫৯
আরিফিন শুভ

চিত্রনায়ক আরিফিন শুভ ইতিহাসের সাক্ষী হতে চলেছেন। শুভ জাতীর জনক বঙ্গবন্ধুর বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন। কাজটির জন্য শুভর পক্ষ থেকে একটি শর্ত ছিল। শর্তের কথা ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে জানিয়েছেন এই অভিনেতা।

সেই শর্তটি কী? শুভ জানিয়েছেন, বিষয়টি আসলে তেমন কিছু নয়, দেশের স্মরণকালের সবচেয়ে বিগ বাজেটের এই ছবির জন্য শুভ পারিশ্রমিক নিয়েছেন মাত্র এক টাকা!

ফেসবুকে শুভ লিখেছেন, ‘শর্ত একটাই- সম্মানি নেবো এক টাকা।’ স্ট্যাটাসে এর কারণ উল্লেখ করে এই অভিনেতা আরো লিখেছেন: ‘অর্থ দিয়ে হয়তো পার্থিব কিছু সুখ পাওয়া যাবে, কিন্তু আত্মার তৃপ্তি মিলবে না।’

এই নায়ক মনে করেন অভিনয় জীবনের সেরা চরিত্র শেখ মুজিবুর রহমান। এখানে টাকাটা মুখ্য নয়। শুভর ভাষ্য অনুযায়ী, ‘‘অভিনয়শিল্পী হিসেবে আমার মনে হয়েছে, চরিত্র ফুটিয়ে তুলতে হলে সেটার নার্ভ ধরতে হয়, হোক সেটি ফিকশন বা কাল্পনিক। শুনেছি, বঙ্গবন্ধু জীবনের ১১ বছর ৪ মাস ২২ দিন কারাগারে কাটিয়েছেন। এই মানুষটার চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য স্যাক্রিফাইস। জীবদ্দশায় তিনি মানুষ ও দেশের জন্য কেবল ত্যাগই করে গেছেন। বঙ্গবন্ধুর সাহস আর স্যাক্রিফাইসের কাছে আমার এই স্যাক্রিফাইস কিছুই না। সেই ভাবনা থেকেই পরিচালককে বলেছিলাম, প্রাপ্য যাই হোক, আমি নেব না। এও বলেছিলাম, যেহেতু আমার রক্ত, ঘাম সবই এই সিনেমায় থাকবে, যে কারণে ফ্রিতেও কাজ করবো না- পারিশ্রমিক নেব। তাই আমি এক টাকা নিয়েছি।’

জানা গেছে, শুভর এমন শর্ত শুনে মুগ্ধ হয়েছিলেন পরিচালক শ্যাম বেনেগাল। তিনি শুভকে শুটিং সেটে ‘এক টাকার আর্টিস্ট’ বলে ডাকতেন।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
সিরাজগঞ্জের মহাসড়কে ঢাকামুখী যানবাহনের চাপ, নেই ভোগান্তি
X
Fresh