• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানের ধারাবাহিক নাটকে বাংলা লোকগান! (ভিডিও)

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২১, ১৫:৩৭
পাকিস্তানের ধারাবাহিক নাটকে বাংলা লোকগান!
পাকিস্তানের ধারাবাহিক নাটকে বাংলা লোকগান

বিস্ময়কর হলেও সত্যি, পাকিস্তানের ধারাবাহিক নাটকে বাংলা লোকগান ব্যবহার করা হয়েছে। যদিও এ ঘটনায় নেটিজেনরা প্রশ্ন ছুঁড়েছেন, এটা কি বাংলাদেশি দর্শক টানার কৌশল? কারণ যাই হোক, বাংলা ভাষাভাষি মানুষ কিন্তু এতে আপ্লুত।

যে দেশে উর্দু প্রধান ভাষা এবং যে দেশের সঙ্গে ভারত ও বাংলাদেশের যুদ্ধের ইতিহাস রয়েছে, সে দেশের দুটি ধারাবাহিকে বাংলা গানের ব্যবহার সত্যিই বিস্ময়ের।

সাইফ হাসান পরিচালিত ‘সাঙ্গ এ মর মর’ ধারাবাহিকে বাংলাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী আব্দুল আলীমের গাওয়া এবং আর এক কিংবদন্তি সঙ্গীতব্যক্তিত্ব আব্দুল লতিফের লেখা ‘পরের জায়গা পরের জমি’ গানটি নারীকণ্ঠে গাওয়া হয়েছে। দেখা যাচ্ছে, ধারাবাহিকের একটি নারী চরিত্র সেই গানের তালে তালে বৃষ্টিতে নাচছে। একজন নেটিজেন সেই তথ্য ভিডিওসহ টুইট করেছেন।

সেই টুইটের মন্তব্য বাকশেই বেশ কিছু নেটিজেন জানিয়েছেন, বাংলাদেশি দর্শকদের পাক ধারাবাহিকের দিকে নজর টানার জন্যই এই কৌশল। সম্প্রতি নেটমাধ্যমে তা সামনে এলেও এই ধারাবাহিকের বয়স কিন্তু কম নয়। ‘সাঙ্গ এ মর মর’ ধারাবাহিকটি ২০১৬ থেকে ২০১৭-এর মধ্যে সম্প্রচারিত হয়েছিল। সে ক্ষেত্রে সাম্প্রতিক সময়ে বাংলাদেশি দর্শক টানার প্রশ্নই ওঠে না।

প্রসঙ্গত, কয়েকদিন আগে ফেসবুকে ‘দিল কেয়া করে’ নামে পাক ধারাবাহিকে একটি চরিত্রের মুখে শোনা গিয়েছিল রবীন্দ্রনাথের গান ‘আমার পরান যাহা চায়’। জনৈক ভারতীয় ও বাঙালি নেটিজেন সে দৃশ্য পোস্ট করেছিলেন ফেসবুকে। লিখেছিলেন, ‘রবীন্দ্রসঙ্গীত কোনও সীমানার সীমাবদ্ধতা মানে না’। তার নিচে গায়িকার নাম লেখা ছিল শর্বরী দেশপাণ্ডে। সেই ধারাবাহিকের পরিচালক ছিলেন মেহরিন জব্বার।
পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
X
Fresh