Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২১, ২০:৫১
আপডেট : ২৪ মে ২০২১, ২১:০৩

'টানা ৪ বছর ভাই আমাকে ধ’র্ষণ করেছে'

'টানা ৪ বছর ভাই আমাকে ধর্ষণ করেছে'
মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে

জনপ্রিয় মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে। বিশ্বের সবচাইতে ক্ষমতাবান ও প্রভাবশালী নারীর তালিকায়ও জায়গা করে নিয়েছেন। অথচ ৯ থেকে ১২ বছর বয়স পর্যন্ত ১৯ বছর বয়সী কাজিন তাকে প্রতিনিয়ত ধর্ষণ করতো। কে জানতো এই কিশোরীই একদিন সারা বিশ্বে সফল নারীর দৃষ্টান্তে পরিণত হবেন?

বাফটাজয়ী চলচ্চিত্রকার আসিফ কাপাডিয়ার উপস্থাপনা ও এমি পুরস্কারজয়ী নির্মাতা ডন পোর্টারের প্রযোজনায় অ্যাপল প্লাস টিভিতে প্রামাণ্যসিরিজ ‘দ্য মি ইউ কান্ট সি’-তে অতিথি হয়ে এসেছিলেন অপরাহ উইনফ্রে। কন্যাশিশু ও নারীদের ওপর যৌন নিগ্রহই এ সিরিজের বিষয়বস্তু। আর এ নিয়ে নিজের শৈশবের উদাহরণ টানতে গিয়ে ৬৭ বছরের অপরাহ তার ধর্ষণ হওয়ার ঘটনা শেয়ার করেন।

তিনি আগেও এই ঘটনা অনেক অনুষ্ঠানে শেয়ার করেছেন। তবে এবার জানালেন নেপথ্যের কিছু কথা। তিনি বললেন, ‘ওটা এমন একটা সময় ছিল, আমার ধারণাই ছিল না ধর্ষণ কাকে বলে। এমনকি যৌনমিলন বলতে কী বোঝায় তাও জানতাম না। ওই সময়ে আমার বয়সী একটা মেয়ে এটাও জানতো না যে সন্তান কী করে গর্ভে আসে।’

প্রসঙ্গত, অপরাহর জন্ম ১৯৫৪ সালের ২৯ জানুয়ারি যুক্তরাষ্ট্রের দক্ষিণ রাজ্য মিসিসিপির এক কুমারী মায়ের ঘরে। বাবা ছিলেন নরসুন্দর এবং মা একজন গৃহপরিচারিকা। প্রথম থেকেই তার বাবা-মা আলাদা ছিল। ফলে তার শৈশব ছিল দারিদ্র্য ও যন্ত্রণাপূর্ণ। অন্যদিকে মাত্র নয় বছর বয়সেই নিকটাত্মীয়দের মাধ্যমে যৌন নির্যাতনের শিকার হন তিনি। আর মাত্র চৌদ্দ বছর বয়সে এক পুত্রসন্তানের জন্ম দেন, জন্মের কিছুদিন পর শিশুটি মারা যায়।

এনএস

RTV Drama
RTVPLUS