Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভির নাটক দেখে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রের জীবন পাল্টে গেলো

আরটিভির নাটক দেখে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রের জীবন পাল্টে গেলো

মাদকাসক্তির ভয়াবহ পরিণতির গল্প নিয়ে বহু নাটক তৈরি হয়েছে। সেগুলো আলোচনাতেও এসেছে৷ এবার ঈদে আরটিভিতে প্রচারিত 'রক্ত' নাটকে দর্শক মাতিয়েছেন অপূর্ব-সাবিলা জুটি। ঈদের চতুর্থ দিন রাত ১১টা ৫ মিনিটে নাটকটি প্রচারের পর থেকেই তুমুল প্রশংসায় ভাসছে একক নাটক 'রক্ত'। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে বিভিন্ন গ্রুপে দর্শক প্রশংসা বেশ চোখে পড়ার মতো।

আফরীন জামান লীনার গল্পে নাটকটি পরিচালনা করেছেন রাকেশ বসু। গল্পটি সকলের চেনা জানা হলেও নতুন ও ভিন্ন উপস্থাপন নাটকটিকে দিয়েছে অন্য মাত্রা। সেইসাথে রোমান্টিক চরিত্রের বাইরে অপূর্ব-সাবিলার দুর্দান্ত অভিনয় ও রসায়নে মুগ্ধতা প্রকাশ করছেন দর্শক। অপূর্ব ও সাবিলা ছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, নরেশ ভূইয়া প্রমুখ।

নির্মাতা রাকেশ বসু বলেন, ‘রক্ত’ কাজটি থেকে দারুণ সাড়া পাচ্ছি। এমনিতেও অপূর্ব ভাইয়ার কাজ মানুষ দেখে, কিন্তু এই কাজটি যারা দেখেছে তারা গল্প ও নির্মাণের অনেক প্রশংসা করছেন। এজন্য ভালো লাগছে।'

এদিকে নাটকটির রচয়িতা আফরীন জামান লীনা সোশ্যাল মিডিয়ায় নাটকটি নিয়ে তার বাস্তব জীবনের অভিজ্ঞতা শেয়ার করেছেন। লীনার সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

নাটকের গল্প লিখেছেন আফরীন জামান লীনা

'আজ বিকালে চশমা আনতে গিয়েছিলাম খুলনা নিউমার্কেট। সেই ছোটবেলা থেকেই শপিং বলতে খুলনা নিউমার্কেটকেই বুঝি। চিরচেনা নিউমার্কেট আজ কেমন যেন একটু অন্যরকম মনে হল। ঢোকার পরেই বেশ কিছু দোকান থেকেই আমাকে দেখে একটা হিড়িক পড়ে গেল। একে একে এসেই বলতে লাগল ম্যাডাম এইবার ঈদে "রক্ত" নামে অপুর্বর যে নাটকটা দেখালো ঐ নাটকটা কি আপনি লিখছেন? অনেকেই এসে ছবি তুলতে লাগল আমার সাথে।

এক লোক বলল ম্যাডাম আমি নাটকটা এই পর্যন্ত ১৮ বার দেখছি। কেন যেন মনে হচ্ছিল এইটা কোন নাটক না আমার ঘরের পাশের কোন ঘটনা। এরই ভেতরে এক শাড়ির দোকান থেকে একজন বয়স্ক কর্মাচারি দৌড়ে এসে বলল ম্যাডাম আমার ছেলে আপনার এই নাটক দেখে আপনাকে এক নজর দেখার জন্য পাগল হয়ে গেছে। আপনার ফোন নম্বর ছিল না বলে ফোন দিতে পারি নি। আপনি কি একটু দাঁড়াবেন আমি আমার ছেলেটাকে একটু ডেকে আনব। আমি বললাম- আমি ঐ চশমার দোকানে যাচ্ছি আপনি ডেকে আনুন।

আমি চশমা নিয়ে ফেরার পথেই দেখি ছেলেটাকে নিয়ে তার বাবা দাঁড়ানো। ছেলেটা এগিয়ে এসেই হুট করে আমার পায়ে হাত দিয়ে সালাম করল। আমি ওকে টেনে তুলতেই ও কাঁদোকাঁদো হয়ে বলল, ম্যাডাম ধন্যবাদ আপনাকে। আমি জানতে চাইলাম কেন? ছেলেটা বলল এমন একটা সুন্দর গল্প জন্ম দেয়ার জন্য। ছেলেটাকে জিজ্ঞাসা করলাম কি করো তুমি? উত্তর দিল- ম্যাডাম আমি অনার্স সেকেন্ড ইয়ারে পড়ি। আমি বললাম ভাল করে পড়াশোনা করবা।

অভিনেতা অপূর্বর সঙ্গে আফরীন জামান লীনা

এরপর কিছুক্ষণ অন্যান্য কাজ সেরে নিউমার্কেট থেকে বের হবার সময় ছেলেটা আমার পিছু পিছু গেট থেকে বের হয়ে আসল। আমি রিক্সায় উঠতে যাব এমন সময় আমাকে পিছন থেকে আবার ম্যাডাম বলে ডাক দিল। আমি তাকিয়ে বললাম কিছু বলবে? ছেলেটা আমার কাছে এসে বলল ম্যাডাম তখন আমার আব্বা আমার সামনে ছিল তাই একটা কথা বলতে পারিনি। এখন যদি অভয় দেন বলতে পারি। তবে একটা অনুরোধ আপনি কোনদিন আমার আব্বাকে বলতে পারবেন না। আমি বললাম বলো কি কথা। সে আমাকে বলল ম্যাডাম আমিও বাবা মায়ের একমাত্র সন্তান। আমার আব্বা আমাকে অনেক কষ্টে মানুষ করতেছে। আমিও একটা মেয়েকে ভালোবাসি। ইদানীং আমি সিগারেট খাওয়া শুরু করেছিলাম। বন্ধুদের সাথে মিশে মাঝেমধ্যে অন্য কিছুও টেস্ট করা হয়। আপনার এই নাটক দেখার পর থেকে আমি সব ছেড়ে দিয়েছি। এমনকি সিগারেটও। এই কথাটা আপনাকে বলা জরুরি ছিল, বলেই ছেলেটা সোজা হেঁটে চলে গেল।

আমি ছলছল চোখে ছেলেটার চলে যাওয়া দেখলাম। আমি আমার সারা জীবনে জ্ঞানত কারো ক্ষতি করিনি। বিশেষ প্রয়োজন ছাড়া মিথ্যা বলিনা, এমন কি অনেক মানুষের হেল্প নিমিষেই করি, বিনিময়ে কিছুই পাবার আশা করিনি। তবে আজ আমি না চাইতেই এই ছেলে আমাকে যে উপহার দিল তা আমার জীবনের প্রাপ্তির ঝুলির সবচাইতে দামি উপহার। 'রক্ত' তুমি আমাকে নতুন করে জন্ম দিলে। নতুন আর এক পরিচয় দিলে।'

এনএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS