• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাংবাদিকের এমন দশায় মনটা ভারাক্রান্ত হয়: শাকিব খান

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২১, ১৪:৫১
সাংবাদিকের এমন দশায় মনটা ভারাক্রান্ত হয়: শাকিব খান

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য সংগ্রহকালে জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে লাঞ্ছনা এবং তার বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপন তথ্য চুরির অভিযোগ এনে জেলে পাঠানো হয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন দেশের সাংবাদিক সমাজ ও বিশিষ্ট জনেরা। রোজিনাকে গ্রেপ্তার করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন শোবিজের অনেক তারকারা। সে তালিকায় আছেন জয়া আহসান, চঞ্চল চৌধুরী, অমিতাভ রেজাসহ আরও অনেকে। এবার নিজের মতামত তুলে ধরলেন ঢাকাই কিং শাকিব খান।

আজ (১৯ মে) দুপুরে নিজের ভেরিফায়েড পেজে শাকিব লিখেছেন- 'দুদিন ধরে সাংবাদিক রোজিনা ইসলামের কয়েকটি স্থিরচিত্র দেখছি আর বিস্মিত হচ্ছি। দেশ ও বিশ্ব গণমাধ্যমে তাঁকে ঘিরে তৈরি প্রতিবেদনগুলো পড়ছি আর ভাবছি, আমার সোনার বাংলাদেশের ভাবমূর্তি কোথায় গিয়ে ঠেকেছে!

একজন সৎ সংবাদকর্মী তো কখনোই রাষ্ট্রের প্রতিপক্ষ নন। বরং তিনি সমাজ তথা দেশের দর্পণ হিসেবে কাজ করেন। দেশের উজ্জ্বলতম অনুসন্ধানী সাংবাদিকের এমন দশায় উদ্বিগ্ন হই, মনটা ভারাক্রান্ত হয়।'

তিনি আরও লিখেছেন, 'দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে সাংবাদিকতা করে রোজিনা ইসলাম দেশে ও দেশের বাইরে থেকে পেয়েছেন একাধিক পুরস্কার। এ পর্যন্ত তিনি যেসব অসংগতি, দুর্নীতি জনগণের সামনে তুলে ধরেছেন, সেগুলোর সবই কাঠখড় পুড়িয়ে বের করে আনা তথ্য; যা বস্তুনিষ্ঠ এবং জনগণের মঙ্গলময়।

কিন্তু সু-সাংবাদিকতা করতে গিয়ে রোজিনা ইসলাম যেভাবে হেনস্তার শিকার হয়েছেন তা মোটেও কাম্য নয়। এতে করে স্বাধীন সাংবাদিকতার পথকে সংকুচিত করা হয়েছে। আদালতের মাধ্যমে রোজিনা ইসলাম যেন শতভাগ ন্যায়বিচার পান সেই কামনা করছি।'

এনএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইমস স্কয়ারে শাকিবের জন্মদিন উদযাপন ভক্তদের
শাকিব খানের জন্মদিনে জায়েদের নতুন ঘোষণা
নিপুণের প্যানেলে মাহমুদ কলির প্রার্থিতা নিয়ে সংশয়
রাজকুমার মুক্তির আগে নতুন সমালোচনায় শাকিব খান
X
Fresh