Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

শপথ নিয়েই স্টেডিয়ামকে কোভিড হাসপাতাল বানাচ্ছেন রাজ চক্রবর্তী

শপথ নিয়েই স্টেডিয়ামকে কোভিড হাসপাতাল বানাচ্ছেন রাজ চক্রবর্তী
রাজ চক্রবর্তী

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ব্যারাকপুর আসন থেকে তৃণমূলের হয়ে জয়লাভ করেছেন পরিচালক রাজ চক্রবর্তী। বিধায়ক হিসেবে শপথ নিয়েই এলাকার উন্নয়নের কাজে লেগে পড়েছেন এই নির্মাতা। নিজের নির্বাচনী এলাকার মানুষকে করোনার থাবা থেকে রক্ষা করতে ব্যারাকপুরের স্পোর্টস ফোরাম স্টেডিয়ামকে সেমি কোভিড হাসপাতালে রূপান্তরিত করতে যাচ্ছেন তিনি।

এর আগেই স্টেডিয়ামটিকে সেফহোমে পরিণত করার ভাবনা ছিল। তবে এখন পরিস্থিতি অনেকটাই আলাদা। কোভিড আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে তাতে ওই স্টেডিয়ামকে সেমি কোভিড হাসপাতালে রূপান্তরিত করা যায় কিনা তা নিয়ে আলোচনায় বসেছিলেন রাজ চক্রবর্তী। বৈঠকে যোগ দিয়েছিলেন প্রিন্সিপাল সেক্রেটারি, ফিন্যান্স ম্যানেজমেন্ট, ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এবং ব্যারাকপুর পৌরসভার চেয়ারম্যান। বিএন বোস হাসপাতালে সুপারেন্টেন্ডেন্টের সঙ্গে মিটিং করা হয়। হাজির ছিলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনারও। আলোচনা শেষে স্টেডিয়ামটিকে কোভিড মিনি হাসপাতালে পরিণত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রথমে সেফহোম তৈরির জন্য ২০টি বেড বরাদ্দ ছিল। এবার সেখানে আরও ১৫০টি বেড বাড়িয়ে হাসপাতাল তৈরির সব কাজ দ্রুত শুরু করার কথাও জানান তিনি। স্বাস্থ্য ভবন থেকে ডাক্তার সুপর্ণ পাল, ডা. তাপস রায় (সিএমএইচ) পুরো স্টেডিয়ামটি ঘুরে দেখেছেন। হাসপাতালে অক্সিজেন হাব রাখার পরিকল্পনাও রয়েছে। খুব তাড়াতাড়ি উত্তর ২৪ পরগনার কোভিড আক্রান্তদের চিকিৎসার জন্য এই স্টেডিয়ামের দরজা খুলে দেয়া হবে। সূত্র: জি নিউজ

এনএস/পি

RTV Drama
RTVPLUS