• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যে পুরুষ তারকারা যৌন হেনস্তার শিকার হয়েছেন

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২১, ১৪:৪৭
যে পুরুষ তারকারা যৌন হেনস্তার শিকার হয়েছেন

যৌন হেনস্তার বিরুদ্ধে বলিউডের অনেক তারকাই এখন সোচ্চার। তারা বলছেন- নারী বা পুরুষ, সে যে-ই হোক; নিরাপদ কাজের পরিবেশ মানুষের মৌলিক অধিকার। কারণ ক্যারিয়ারের শুরুতে তাদেরকে এই বিব্রতকর পরিস্থিতির মধ্য দিয়ে পার করতে হয়েছে।

শুধু যে নারী অভিনেতাই যৌন হেনস্তার শিকার হয়েছেন, এমন নয়। বেশ কয়েকজন পুরুষ অভিনেতাও যৌন হেনস্তার শিকার হয়েছিলেন। তারা এখন শীর্ষ তারকার তালিকায় রাজ করছেন। চলুন জেনে নেয়া যাক তাদের ঘটনা-

১. রণবীর সিং

রণবীর সিং কাস্টিং কাউচ বা ছবির কলাকুশলী নির্বাচকের কাছ থেকে কুপ্রস্তাব পেয়েছিলেন। জনপ্রিয় এ তারকা বলেন, কাস্টিং ডিরেক্টর তাঁকে বাসায় নিমন্ত্রণ করেছিলেন। রণবীর তাঁর বাসায় যান। সেখানে পরিচালক রণবীরকে জিজ্ঞেস করেন, যৌনতায় কী পছন্দ তাঁর? এমনকি এ ব্যাপারে আলোচনা ও সমঝোতারও চেষ্টা করেন ওই পরিচালক। তবে তিনি আগ্রহ দেখাননি, আর তাতে হৃদয় ভেঙেছিল ওই পরিচালকের!

২. অক্ষয় কুমার

শৈশবে ‘খিলাড়ি’ অভিনেতা অক্ষয় কুমারও যৌন হেনস্তার শিকার হয়েছিলেন। অক্ষয় বলেন, লিফট-চালক তাঁকে আপত্তিকরভাবে স্পর্শ করেছিল। তখন তাঁর বয়স ছিল মাত্র ছয়। এ ঘটনা তিনি কখনো ভুলতে পারেননি!

৩. আয়ুষ্মান খুরানা

আয়ুষ্মান খুরানাও যৌন হেনস্তার শিকার হয়েছিলেন। তখন পর্দার জগতে তিনি নবাগত। কাজ করতেন টেলিভিশন ইন্ডাস্ট্রিতে। এক কাস্টিং ডিরেক্টর (কলাকুশলী নির্বাচক) তাঁকে জিজ্ঞেস করেছিলেন, যৌনতায় তাঁর কী পছন্দ। রণবীর সিংয়ের মতোই বিব্রতকর পরিস্থিতিতে পড়েছিলেন আয়ুষ্মান।

৪. ইরফান খান

প্রয়াত অভিনেতা ইরফান খানও যৌন হেনস্তার শিকার হয়েছেন। পুরুষ ও নারী উভয়ের কাছ থেকেই তিনি যৌন কুপ্রস্তাব পেয়েছেন। আশ্চর্যের বিষয় হলো, এমন মানুষ তাঁকে প্রস্তাব দিয়েছিলেন, যাদের তিনি ভালো করে চিনতেন ও শ্রদ্ধা করতেন!

৫. অনুরাগ কাশ্যপ

শৈশবে জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন। সেই দুঃসহ ঘটনার কথা তিনি বহুবার বলেছেন। বলিউডে যৌন হেনস্তার বিরুদ্ধে বরবারই সোচ্চার অনুরাগ।

সূত্র: বলিউড বাবল

এনএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নগ্ন পুরুষদের নিয়ে বিদ্যা বালানের মন্তব্য
রণবীর-দীপিকার ঘরে আসছে নতুন অতিথি
৫ দিনে ‘বড়ে মিয়া ছোটে মিয়া’র আয় ১২৬ কোটি টাকা
টাকার বিনিময়ে অক্ষয়ের নায়িকা হওয়ার সুযোগ!
X
Fresh