• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গুণ্ডারা মাথায় বন্দুক ঠেকিয়েছে: হিরণ চ্যাটার্জী

বিনোদন ডেস্ক

  ০৭ মে ২০২১, ১২:২৫
হিরণ চ্যাটার্জী

টালিউডের চকলেট বয় খ্যাত নায়ক হিরণ চ্যাটার্জী। রাজনীতিতে এসেই বাজিমাত করলেন তিনি। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে বিজেপির তারকা প্রার্থীদের ভরা ডুবির মাঝে তিনিই বুক চেতিয়ে জয় লাভ করলেন।

২০০৭ সালে ‘নবাব নন্দিনী’ ছবি দিয়ে ক্যারিয়ার শুরু হিরণের। তার বিপরীতে ছিলেন তখনকার সময়ের হিট নায়িকা কোয়েল মল্লিক। এরপর ‘ভালোবাসা ভালোবাসা’, ‘জ্যাকপট’, ‘মন যে করে উড়ু উড়ু’-র মতো একাধিক জনপ্রিয় বাংলা ছবিতে দেখা যায় তাকে।

এরপর ইন্ডাস্ট্রিতে সেভাবে পাওয়া যায়নি তাকে। ২০১৭ সালে ‘জিও পাগলা’ ছবিতে শেষ বার হিরণের দেখা মেলে। বিজেপি থেকে ভোটে দাঁড়ানোয় অনেকেই চমকে যান। প্রশ্ন উঠেছিল, অভিনয় জগতে নিজের জায়গা করতে না পারার জন্যই কি রাজনীতিতে পদার্পণ?

এসব নিয়ে মুখ খুলেছেন দিলীপ ঘোষের গড়, খড়কপুর সদর থেকে ভোটে জেতা হিরণ। তিনি জানালেন, ২০০৭ থেকে প্রতি বছর আমি একটা করে ছবি করেছি। কোনও বছর একটার বেশি ছবি করিনি। আবার ২০১৭-তেও একটা ছবি করেছি। কেউ হয়তো বছরে ৫০টা ছবি করেছে। কিন্তু হিট হয়েছে পুরো ক্যারিয়ারে ৪-৫টা। এখনও টিভি খুলে দেখুন, 'নবাব নন্দিনী' দেখতে পাবেন। বা 'জামাই ৪২০' দেখতে পাবেন। এ সব জানা সত্ত্বেও এই যে মিডিয়ার চাপিয়ে দেওয়ার একটা চেষ্টা, হিরণ প্রথম পাঁচ বছর অনেক কিছু করেছে, আর তারপর কিছু করেনি…।

হিরণের ভাষ্য, কামাল হাসানকে অভিনেতা-রাজনীতিবিদ বলা হলেও তার ক্ষেত্রে ব্যবহৃত হয় শুধুমাত্র তারকা প্রার্থী কথাটি। যা একপ্রকার ভুল।

তিনি জানান, আমি ২২ বছর ধরে রাজনীতি করছি। সিপিএমের গুণ্ডারা মাথায় বন্দুক ঠেকিয়েছে। পার্ট টু পরীক্ষা দিতে পারিনি। ২০১৪ সালে আমি তৃণমূল যুব কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতির দায়িত্ব সামলেছি। অনেক দায়িত্ব এখন তার। মমতা ব্যানার্জীর সঙ্গে হাত মিলিয়ে কাজ করার চেষ্টা করে যাবেন। আর ভালো ছবির অফার পেলে অবশ্যই অভিনয় করবেন। তবে, কাজের জন্য কোথাও মাথা নত করবেন না।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh