• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অভাবের তাড়নায় রাস্তায় ভিক্ষা করছেন প্রবীণ অভিনেতা!

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ মে ২০২১, ২২:৫১
অভাবের তাড়নায় রাস্তায় ভিক্ষা করছেন প্রবীণ অভিনেতা!
অভিনেতা শংকর ঘোষাল

দীর্ঘ ৫০ বছর ধরে অভিনয় করছেন শংকর ঘোষাল। উত্তম কুমার, সলিল চৌধুরীর মতো মানুষের সঙ্গেও কাজ করেছেন তিনি। অভাবের তাড়নায় আজ তার হাতে ভিক্ষার ঝুলি! সামান্য খাবারের ব্যবস্থা করতে হাত পাততে হচ্ছে মানুষের কাছে। প্রবীণ অভিনেতার এমন করুণ দশা নিজের ফেসবুক ওয়ালে তুলে ধরেছেন সব্যসাচী চৌধুরী।

তিনি লিখেছেন, ‘দীর্ঘ ৫০ বছরের অভিনয়জীবন ৭০ বছরের শংকরবাবুর। দেখা হলেই এখনো পুরনো দিনের গল্প বলেন। উত্তম কুমার, সলিল চৌধুরী আরো কতজনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করেন। দুঃখ করে বললেন, বাংলার থিয়েটারটা শেষ হয়ে গেল। এক কালে মাস মাইনে ছিল, বোনাস ছিল। দিল্লি-বোম্বে থেকে নামকরা অভিনেতারা আসতেন। আর এখন হলগুলো দেখলে কষ্ট হয়।'

আরও পড়ুন.. রুদ্রনীল আমি মিচকে শয়তান হতে পারি, তোর মতো ধান্দাবাজ নই: ভাস্বর

নিজের স্ত্রী এবং ছোট নাতিকে নিয়ে গৌরীবাড়ির মোড়ে এক জরাজীর্ণ বাড়িতে থাকেন শংকর ঘোষাল। সর্বশেষ ‘সৌদামিনীর সংসার’ ধারাবাহিকে কাজ করেছেন। তার আগে ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকেও তিন দিনের কাজ করেছিলেন। কিন্তু তারপরই হাতে আর কোন কাজ ছিল না। খাবারের পয়সাটুকু না থাকায় হাতিবাগানের মোড়ে হাত পেতেছিলেন প্রবীণ এই অভিনেতা।

সব্যসাচী তার ফেসবুক পোস্টে শংকর ঘোষালের বাড়ির ঠিকানা, ফোন নাম্বার এবং টাকা পাঠানোর একাধিক মাধ্যমের কথা জানিয়েছিলেন। তাকে সাহায্য করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

সব্যসাচীর পোস্টে কাজ হয়। শংকর ঘোষালের সাহায্যে এগিয়ে আসেন অনেকেই। সে কথা জানিয়ে সব্যসাচী আরেকটি পোস্টে লেখেন, ‘১২ ঘণ্টা আগে শংকর ঘোষালকে নিয়ে পোস্টটি করেছিলাম। এই ১২ ঘণ্টায় শংকরদার অ্যাকাউন্টে প্রায় ৪০ হাজার টাকা ঢুকেছে। তার বাড়িতে আগামী এক মাসের খাবার ঢুকেছে। ওষুধপত্রও চলে আসবে আজকালের মধ্যে। সবচেয়ে বড় কথা, একটা কাজেরও ব্যবস্থা হয়েছে।‘

প্রসঙ্গত, শংকর ঘোষালের সাহায্যে এগিয়ে এসেছেন ক্যানসার আক্রান্ত অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। এছাড়া এক খুদে স্কুলপড়ুয়া ১১ টাকা পাঠিয়েছে বলেও জানান সব্যসাচী।

এনএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh