• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দুই বাংলার শিল্পীর গান ‘বিনোদিনী রাই’

বিনোদন ডেস্ক

  ০৮ এপ্রিল ২০২১, ২০:৫০
সাব্বির ও শম্পা।

বাংলাদেশের সঙ্গীতশিল্পী সাব্বির নাসির এবং কলকাতার ‘সারেগামাপা’খ্যাত গায়িকা শম্পা বিশ্বাসকে একসুতোয় বাঁধলেন প্লাবন কোরেশী। দুই বাংলার এই দু'জন শিল্পীকে নিয়ে তিনি তৈরি করছেন তার এবারের গান ‘বিনোদিনী রাই’।

মিষ্টি প্রেমের এ গানটির কথা লিখেছেন এবং সুর করেছেন প্লাবন কোরেশী নিজেই। গানটির সঙ্গীত আয়োজনে রয়েছেন রিয়েল আশিক।

এ ব্যাপারে জানতে চাইলে গানটির গায়ক সাব্বির নাসির বলেন, প্লাবন কোরেশী ভাইয়ের গান বরাবরই আমার ভালো লাগে। এবারের গানটিও তার ব্যতিক্রম নয়। আমি আমার নিজস্ব রং ও ঢং যোগ করে সুরের মৌলিকতা অক্ষুণ্ণ রেখে গাইতে চেষ্টা করেছি। আশা করছি গানটি শ্রোতাদের ভালো লাগবে ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে গানটির গায়িকা শম্পা বিশ্বাস বলেন, যখন প্লাবন কোরেশী ভাইকে চিনতাম না, তখনই তার সুরে আমি ‘ইন্দুবালা’ গেয়েছি এবং সেটি বাংলাদেশের মানুষের পছন্দের তালিকায় থাকা অন্যতম একটি গান। বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। প্লাবন কোরেশী ভাই খুব ভালো মনের একজন মানুষ। তার কথা ও সুরে গান গাইতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে। দূর থেকে যে মানুষটির সুরের অনুরাগী ছিলাম, সে মানুষটি আজ আমার কতো কাছের মানুষ, আর প্রিয় দাদা হয়ে গেছেন। সত্যিই আজ আমি ভীষণ আনন্দিত, এবং এভাবেই বারবার বাংলাদেশের আসতে চাই।

গানটির বিষয়ে আলোচনা হয় প্লাবন কোরেশী সাথে। তিনি বলেন, বিনোদিনী রাই ধামাইল আঙ্গিকের একটি গান, যে গান শুনে বাংলাদেশের গানকে খুঁজে পাওয়া যাবে। আমি চেষ্টা করেছি গানের কথা, সুর বা সঙ্গীতায়োজনে সর্বোচ্চ যত্নশীল হতে। গানটির গায়ক সাব্বির নাসির ভাই আমার প্রিয় একজন মানুষ।মৌলিক গানের প্রতি তার যে দুর্বার আকর্ষণ ও একাগ্র নিষ্ঠা, তাতে আমি মুগ্ধ হয়েছি। ওপার বাংলার গায়িকা শম্পা বিশ্বাস শুধু ভালো গান করেন তাই নয়, মানুষ হিসেবেও তিনি অসাধারণ। সাব্বির নাসির এবং শম্পা বিশ্বাসের গাওয়া ‘বিনোদিনী রাই’ গানটি সবার ভালো লাগবে বলে আমি বিশ্বাস করি।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
তীব্র তাপপ্রবাহ বইছে চার জেলায়, বাড়বে অস্বস্তি
‘এখন আমার কি হবে, মনুরে লইয়া কোন পথে যামু’
বাবা-মাকে খুঁজছে ৫ বছরের অবুঝ শিশু জুনায়েদ
X
Fresh