logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ মিথিলার বয়স নিয়ে নতুন বিতর্ক

'মিস ইউনিভার্স বাংলাদেশ' মিথিলার বয়স নিয়ে নতুন বিতর্ক
ফাইল ছবি

‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ আসরে সেরার মুকুট জিতেছেন তানজিয়া জামান মিথিলা। এক প্রতিযোগীর অভিযোগের কারণে মুকুট মাথায় ওঠার আগে থেকেই আলোচনায় ছিলেন তিনি। এবার তার বয়স লুকানো নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক।

এই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী এবার বয়স সীমা ছিল ২৮ বছর। এর বেশি হলে কেউ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। কিন্তু মিথিলার মাধ্যমিক পরীক্ষার সনদে দেখা গেছে, তার জন্মতারিখ ৩১ জানুয়ারি ১৯৯২। তিনি ২০০৭ সালে যশোর শিক্ষাবোর্ড থেকে মানবিক বিভাগে এসএসসি পাস করেছেন। শিক্ষা সনদের তারিখ হিসাবে ২০২১ সাল অনুযায়ী মিথিলার বয়স ২৯ বছরে পরেছে। আর প্রতিযোগিতার বছর এবং গ্র্যান্ড ফিনালের তারিখ হিসাব করে মিথিলার বয়স দাঁড়ায় ২৮ বছর ২ মাস।

আরও পড়ুনঃ সানি লিওনের অতীত নিয়ে ভাবছেন না আমির

এ প্রসঙ্গে মিস ইউনিভার্স বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর শফিকুল ইসলাম বলেন, ‘মিথিলা যে ডকুমেন্টস দিয়েছে তার সঙ্গে আমরা বয়সের পার্থক্য পাচ্ছি। আমরা জাস্টিফাই করছি কোনটা অথেনটিক। লকডাউন হয়ে যাওয়ায় একটু সময় লাগছে। মিথিলার বয়সের ব্যাপারে গ্র্যান্ড ফিনালে শেষ হওয়ার পর আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হবে, ওর কাছ থেকে আরও ডকুমেন্টস চেয়েছি। যদি মিথিলা বয়স প্রমাণে ব্যর্থ হয় তাহলে মিস ইউনিভার্সের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

শোনা যাচ্ছে, এবারের আয়োজনের স্পন্সর প্রতিষ্ঠানের কর্ণধারের সঙ্গে মিথিলার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। মিথিলার জন্মদিনেও উপস্থিত ছিলেন সেই ব্যক্তি। তার সুবাদেই সেরার শিরোপা জিতেছেন মিথিলা। বিষয়টিকে ‘পরিকল্পিত’ বলে উল্লেখ করেছেন অনেকে।

প্রসঙ্গত, গত শনিবার (৩ এপ্রিল) ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে মিথিলার মাথায় মুকুট পরিয়ে দেন বলিউড অভিনেত্রী ও মডেল চিত্রাঙ্গদা সিং। আগামী ৭ মে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা রয়েছে তার। সবকিছু ঠিকঠাক থাকলে যুক্তরাষ্ট্রে ‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার ৬৯তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন মিথিলা। সেখানে মিস ইউনিভার্সের মূল আসরের গ্র্যান্ড ফিনালে হবে ১৬ মে।

এনএস/পি

RTV Drama
RTVPLUS