Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

প্রচণ্ড ঠাণ্ডার ভেতর পাতলা শাড়ি পরে শুটিং করেছি: তাসনুভা তিশা

প্রচণ্ড ঠাণ্ডার ভেতর পাতলা শাড়ি পরে শুটিং করেছি: তাসনুভা তিশা

ছোট পর্দার পরিচিত মুখ তাসনুভা তিশা। ধীরে ধীরে নির্মাতাদের আস্থার নাম হয়ে উঠেছেন তিনি। প্রথমবারের মতো সিনেমায় দেখা যাবে তাকে। অভিনয়ের প্রতি তিশার আগ্রহ ও দায়িত্বশীলতা সহকর্মীদের কাছে বরাবরই প্রশংসিত। আসছে ঈদেও বেশ কিছু চমক নিয়ে হাজির হবেন তিনি। প্রথমবার সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা, বর্তমান ব্যস্ততা ও ব্যক্তিজীবন নিয়ে আরটিভি নিউজের সঙ্গে আলাপে বিস্তারিত জানিয়েছেন তাসনুভা তিশা। সাক্ষাৎকার নিয়েছেন নিয়াজ শুভ

বর্তমান কাজের ব্যস্ততা কেমন?

তাসনুভা তিশা: ঈদের কাজগুলো করছি। সিঙ্গেল নাটকগুলোর শুটিং চলছে। আরো বেশ কিছু কাজের বিষয়ে কথা হচ্ছে সেগুলো চূড়ান্ত হলে জানাতে পারবো।

প্রথমবারের মতো সিনেমায় অভিনয় করলেন অভিজ্ঞতা কেমন?

তাসনুভা তিশা: টানা ছয় মাস প্রি-প্রোডাকশনের পর গেলো ডিসেম্বরে ‘ব্যাচ ২০০৩’ সিনেমাটির শুটিং শুরু হয়। আমি এখানে এশা চরিত্রে অভিনয় করেছি। যে টুকটাক মডেলিং ও অভিনয় করে। এখানে ত্রিভূজ প্রেমের একটা বিষয় আছে। এছাড়া গল্পে একের পর এক চমক থাকবে। আমরা খুব মজা করে কাজটি করেছি। প্রচণ্ড ঠাণ্ডার ভেতর পাতলা একটা শাড়ি পরে শুটিং করেছি। শারীরিকভাবে পুরো শুটিংটা আমার জন্যে বেশ চ্যালেঞ্জিং ছিল।

সিনেমার পোস্টারে শিপন মিত্রের সঙ্গে আপনাকে বেশ অন্তরঙ্গ অবস্থায়...

তাসনুভা তিশা: সেটা একটা সিকোয়েন্সেরই শট। আলাদা করে কোনো ছবি তুলিনি। সিকোয়েন্স থেকেই ছবিটি নিয়ে পোস্টারটি করা হয়েছে। তবে সিনেমায় তেমন অন্তরঙ্গ কিছুই দেখা যাবে না। যতটুকু অন্তরঙ্গ দেখানো হয়েছে ততোটুকুই আছে।

ছোটপর্দার অনেকেই বড় পর্দায় নিয়মিত হচ্ছে, সেক্ষেত্রে আপনার পরিকল্পনা কী?

তাসনুভা তিশা: আমি আসলেই জানিনা। কোনো প্ল্যান ছাড়াই হঠাৎ করে এই সিনেমার সঙ্গে যুক্ত হয়েছি। এই সিনেমায় কাজের সিদ্ধান্তের বিষয়ে দ্বিতীয়বার চিন্তার সময়টুকু পাইনি। বুঝে ওঠার আগেই আসলে এমন একটা কাজ করে ফেলেছি। আমি যদি সিনেমা করি সবকিছু ঠিকঠাক করে বেশ ভালোভাবেই করতে চাই।

তাহলে ধরে নিতে পারি আপনি সিনেমায় আগ্রহী?

তাসনুভা তিশা: অবশ্যই; আমি যদি ভালো গল্প, ভালো চরিত্র পাই তাহলে নিয়মিত কাজ করবো। নায়িকা হয়েই সিনেমায় কাজ করতে হবে এমন নয়, আমি বিভিন্ন চরিত্রে নিজেকে উপস্থাপন করতে চাই। মোট কথা, অভিনেত্রী হয়ে সিনেমা করতে চাই।

বর্তমানে নির্মাতাদের কাছে তাসনুভা তিশা একটা আস্থার নাম। জায়গাটা ধরে রাখতে আপনার প্রচেষ্টা কতটুকু?

তাসনুভা তিশা: আমি আমার জায়গা থেকে চেষ্টা করি, যেকোনো কাজকে সুন্দরভাবে করার। যখন আমি কোনো কাজের জন্য নির্মাতাদের কথা দেই, সেই কাজটি শেষ না হওয়া পর্যন্ত আমি আমার সর্বোচ্চ সাপোর্ট দিয়ে যাই।

নিজের কাজে আপনি কতটুকু তৃপ্ত?

তাসনুভা তিশা: একা আমার পক্ষে তো ভালো কাজ করা সম্ভব না। এটা আসলে গল্প, স্ক্রিপ্ট, নির্মাতা সবকিছুর সম্মিলিত একটা ব্যপার। কিছুদিন আগ পর্যন্ত আমি বেশ আপসেট ছিলাম। ভেবেছিলাম- ভালো গল্প, ভালো চরিত্র, ভালো নির্মাতা ছাড়া অভিনয় করবো না। নতুন অনেকের সাথে কাজ করেছি। তাদের গল্প ভালো কিন্তু শুটিংয়ে যাওয়ার পর তারা আমাকে হতাশ করেছে। আমি আমার কাজ নিয়ে এখনো শতভাগ তৃপ্ত না।

এত ব্যস্ততার মাঝে আবারও সংসার করবেন কিনা?

তাসনুভা তিশা: ব্যস্ততার সাথে সংসার করার কোনো সম্পর্ক নেই।

তাসনুভা তিশা মা হিসেবে কেমন?

তাসনুভা তিশা: বাচ্চাদের সঙ্গে আমার বেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। ওরা আমাকে অনেক ভালোবাসে। আমার মেয়ে আমাকে আমার মায়ের মতো টেককেয়ার করে। আমার যেকোন কথা সুন্দরমতো শুনে। তাদের যে সবসময় শাসন করি এমন না, তবে এমনিতেই তারা আমাকে ভয় পায়।

কাজের ব্যস্ততায় সন্তানদের সময় দেন কীভাবে?

তাসনুভা তিশা: কাজের বাইরে পুরোটা সময় আমি বাসায় থাকি। যতটুকু সময় পাই সেটা বাচ্চাদের দেয়ার চেষ্টা করি।

এনএস/এম

RTV Drama
RTVPLUS