• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিনেপ্লেক্স নয়, পুরনো হলের জন্যও সিনেমা বানান : রাজ্জাক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৭, ১৩:৫৯

দেশীয় চলচ্চিত্রের দুর্দিন চলছে। প্রেক্ষাগৃহ বন্ধের পাশাপাশি দর্শক উপস্থিতিও কমছে। বিষয়টি নিয়ে বেশ চিন্তিত ঢাকাই ছবির এক সময়ের শীর্ষ অভিনেতা নায়করাজ রাজ্জাক।

নায়করাজ রাজ্জাক বলেন, চলচ্চিত্র আন্দোলনের কর্মী এবং নির্মাতারা দু'টো ধারা তৈরি করেছেন। তারা পরস্পর বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

বিষয়টি খুব একটা ভালোভাবে দেখেন না তিনি। রাজ্জাক আরো বলেন, যদি এমনভাবে চলতে থাকে তাহলে একদিন দেখা যাবে যে চলচ্চিত্রই ধ্বংস হয়ে গেছে। এখন সকল চলচ্চিত্রকর্মীদের মধ্যে চাই একতা।

নির্মাতাদের উদ্দেশে তিনি বলেন, শুধু সিনেপ্লেক্সের জন্য চলচ্চিত্র না বানিয়ে আপনারা বলাকা, মধুমিতা আর পুরোনো প্রেক্ষাগৃহের জন্য ছবি তৈরি করুন। তরুণ নির্মাতাদের চিন্তাধারা ভীষণ ভালো। তারা প্রেক্ষাগৃহে দর্শক টানতে সক্ষম।

রাজধানীর জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে শনিবার ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি) আয়োজিত 'জাতীয় চলচ্চিত্র কেন্দ্র চাই' সভায় এসব কথা বলেন রাজ্জাক। ওইদিন রাজ্জাকের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আরো উপস্থিত ছিলেন অভিনেতা সৈয়দ হাসান ইমাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দীন ইউসুফ, চলচ্চিত্র পরিচালক মসিহ্উদ্দিন শাকের, মোরশেদুল ইসলাম, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সাবেক মহাপরিচালক জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh