Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

সৃজিতের সিনেমার নায়ক স্বয়ং উত্তম কুমার!

সৃজিতের সিনেমার নায়ক স্বয়ং উত্তম কুমার!
সংগৃহীত

কলকাতার নামী পরিচালক সৃজিত মুখার্জির সিনেমার নায়ক হচ্ছেন স্বয়ং উত্তম কুমার। 'অতি উত্তম' সিনেমায় নিজের চরিত্রে পর্দায় হাজির হবেন মহানায়ক। কিন্তু কীভাবে এই অসম্ভবকে বাস্তবে রূপ দিচ্ছেন সৃজিত?

জানা যায়, উত্তম কুমারের ৫৪টি সিনেমার ফুটেজ নিয়ে ভিএফএক্সের মাধ্যমে আরও একবার পর্দায় জীবন্ত করে তোলা হবে তাকে। মহানায়কের হাঁটাচলা, কথা বলা, নানা ধরনের অভিব্যক্তি ফের ফুটিয়ে তোলার পরিকল্পনা করেছেন সৃজিত। তবে এই সিনেমায় বেশ কিছু নতুন মুখের পরিচয় করাবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নির্মাতা। এছাড়াও একটি গুরুত্তপূর্ণ চরিত্রে পর্দায় হাজির হবেন উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়।

সিনেমার গল্পে দেখা যাবে, মহানায়কের এক একনিষ্ঠ ভক্ত ব্যক্তিগত জীবনে প্রেমঘটিত সমস্যায় পড়লে দ্বারস্থ হন প্রিয় নায়কের। সেই পরিস্থিতিতে ভক্তকে উদ্ধার করতে প্রকট হন উত্তম কুমার। রহস্যে ঘেরা গল্প থেকে বেরিয়ে এই প্রথম 'রোমান্টিক কমেডি' তৈরি করছেন সৃজিত।

এ প্রসঙ্গে সৃজিত বলেন, 'অতীতের গর্ভেই ভবিষ্যতের জন্ম। করোনার জন্য মানুষ ভীত। তাই আমি এমন একটি গল্প বলতে চেয়েছি যা মানুষকে হলে ফেরাতে অনুপ্রাণিত করবে। অটোগ্রাফ যেমন সত্যজিৎ রায় এবং উত্তমবাবুর প্রতি ট্রিবিউট ছিল, উত্তম কুমারের একনিষ্ঠ ভক্ত হিসেবে তাকে এই ছবির মাধ্যমে ফের ট্রিবিউট দিচ্ছি।' সূত্র- আনন্দবাজার

এনএস

RTV Drama
RTVPLUS