• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনা থেকে বাঁচতে কনকচাঁপার পরামর্শ

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২১, ২০:১৮
করোনা থেকে বাঁচতে কনকচাঁপার পরামর্শ
ফাইল ছবি

বাংলা গানের ভুবনে এক উজ্জ্বল নক্ষত্রের নাম কনকচাঁপা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ সরব তিনি। বিভিন্ন ইস্যুতে নিজের লেখনীর মাধ্যমে সুস্পষ্ট বক্তব্য উপস্থাপন করেন। এবার করোনা থেকে বাঁচতে পরামর্শ দিলেন তিনি।

কনকচাঁপার ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

'আপনি ভাবছেন মহামারি (করোনা ভাইরাস) আবার বেড়ে গেছে, আপনি মারা যাবেন, বাসা থেকে বের হওয়া বন্ধ করে দিচ্ছেন। অথচ পবিত্র কুরআনে আল্লাহ পাক বলেছেন, ‘কুল্লু নাফসিন জাইকাতুল মউত’, অর্থাৎ প্রত্যেক প্রাণীকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। মৃত্যু থেকে বাঁচার সকল রাস্তা বন্ধ।

আপনি ভাবছেন করোনা ভাইরাস সংক্রমণের জন্য শহর ছেড়ে পালাবেন কিন্তু হাদীসে বলা হয়েছে, ‘যখন মহামারি ছড়িয়ে পড়বে, আর তুমি সেখানেই রয়েছো, তখন সেখানেই অবস্থান করবে। মহামারি এলাকা থেকে পলায়ন করা জিহাদের ময়দান হতে পলায়ন করার মতোই অপরাধ।’ (মিশকাতুল মাসাবীহ-৬১)

আপনি বলছেন মহামারিতে (করোনা ভাইরাসে) আক্রান্ত হয়ে মারা গেলে আপনি জানাজা পাবেন না। আর রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘মহামারিতে মারা যাওয়া প্রত্যেক ব্যক্তিই শহীদ।’ (মিশকাতুল মাসাবীহ-১৫৪৬)

আপনি খাদ্য সংগ্রহ করছেন করোনা ভাইরাসের ভয়ে, যেন পরিস্থিতি অস্বাভাবিক হয়ে গেলে আপনাকে খাদ্যের অভাবে মারা যেতে না হয়। কিন্তু কুরআন পাকে বলা হয়েছে, ‘জমীনের উপর বিচরণশীল এমন কোনো জাতি নেই, যার রিযিক আল্লাহ পাক নির্ধারণ করেননি।’ (সূরা: হূদ-৬)

আপনার ঘর ভর্তি খাবার মজুদ আছে অথচ, সেদিন মৃত্যুর ফেরেশতা (মালাকুল মউত) এসে হাজির হয়ে বলবে, ‘ওহে আমি পুরো পৃথিবী সন্ধান করে আপনার জন্য এক ফোটা পানির ব্যবস্থা করতে পারিনি, এক টুকরো রুটি পর্যন্ত সংগ্রহ করতে আমি ব্যর্থ হয়েছি। সুতরাং আমাকে এখন আপনার জান কবজ করতেই হবে।’

অতঃপর, ধৈর্য্য ধারণ করুন। মৃত্যু যেমনই হোক প্রস্তুত থাকুন ঈমানের সাথে, পবিত্রতার সাথে আল্লাহ পাকের ডাকে সাড়া দেওয়ার জন্য। আমিন।'

এদিকে সম্প্রতি একটি স্ট্যাটাসে নেটিজনদের কয়েকজনের মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। মন্তব্যকারীদের বাজে কমেন্ট করা থেকে বিরত থাকতে সতর্ক করেছেন তিনি। এ বিষয়ে নিজের ফেসবুক পেজে দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন এই গায়িকা।

এনএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh