• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খারাপ জিনিস দেখার দরকার নাই, রুচি নষ্ট করে: তৌকীর আহমেদ

  ২৫ মার্চ ২০২১, ১৩:৫১
খারাপ জিনিস দেখার দরকার নাই, রুচি নষ্ট করে: তৌকীর আহমেদ

'আমার সিনেমা ভালো লাগলে দেখতে বলুন, খারাপ লাগলে না করুন। খারাপ জিনিস দেখার দরকার নাই, খারাপ জিনিস রুচি নষ্ট করে। প্রশংসার পাশাপাশি সমালোচনা নিতেও আমি প্রস্তুত'- নিজের নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’র বিশেষ প্রদর্শনীতে এমন মন্তব্যই করলেন নির্মাতা তৌকীর আহমেদ।

শুক্রবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে মুক্তি পেতে যাচ্ছে তৌকীর আহমেদের নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’। এ উপলক্ষে বুধবার (২৪ মার্চ) রাতে রাজধানীর বসুন্ধরা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে ‘স্ফুলিঙ্গ’র বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছিলেন তিনি।

তৌকীর আহমেদ বলেন, 'এটি আমার সপ্তম ছবি। এর আগে ছয়টি ছবি নির্মাণ করে প্রশংসা পেয়েছি। ছবিটি দেখার পর ভালো লাগলে ভালো বলবেন, আর খারাপ লাগলে খারাপটাও বলবেন। খারাপ সিনেমা মানুষের দেখা উচিত না।'

তিনি আরও বলেন, ‘অনেকেই ভাবে আমি একাই সিনেমা বানাই। কিন্তু না, সিনেমা আমি একা বানাইনি। সিনেমা একা বানানো যায় না। দল বেঁধে কাজ করে সিনেমা বানাতে হয়। আমার প্রোডাকশন বয় থেকে শুরু করে মিউজিক ডিরেক্টর ও কলাকুশলী সবার প্রতি আমি কৃতজ্ঞ।’

তরুণদের একটি ব্যান্ডকে ঘিরে ‘স্ফুলিঙ্গ’ চলচ্চিত্রের কাহিনি আবর্তিত হয়েছে। এতে ব্যান্ডশিল্পী হিসেবে হাজির হয়েছেন শ্যামল মাওলা ও জাকিয়া বারী মম। ছবিতে শ্যামলের বিপরীতে আছেন পরীমনি। আরও আছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল ইসলাম সাচ্চু, রওনক হাসান প্রমুখ।

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রযোজনায় নির্মিত 'স্ফুলিঙ্গ' সিনেমায় বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরা হয়েছে। এই সিনেমার সংগীত পরিচালনার দায়িত্বে আছেন পিন্টু ঘোষ। তিনি এতে অভিনয়ও করেছেন।

বুধবার রাতের বিশেষ প্রদর্শনীতে নির্মাতা ছাড়াও হাজির হয়েছিলেন শ্যামল মাওলা, জাকিয়া বারী মম, রওনক হাসান, প্রমুখ। চিকিৎসার জন্য কলকাতায় অবস্থান করায় উপস্থিত হতে পারেননি পরীমনি। তবে তিনি নির্মাতার মাধ্যমে উপস্থিত দর্শকের কাছে তার বার্তা পৌঁছে দিয়েছেন। এছাড়াও তিনি ফেসবুক স্ট্যাটাসে নিজের মনের কথা ব্যক্ত করেছেন। এই প্রদর্শনীতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্মাতা ও অভিনেতা সালাউদ্দিন লাভলু, গিয়াস উদ্দিন সেলিমসহ অনেকেই।

দি অভি কথাচিত্রের পরিবেশনায় দেশের ৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘স্ফুলিঙ্গ’। চলমান করোনা প্রাদুর্ভাবের মধ্যে এটাই কোনো সিনেমার সর্বোচ্চ হলে মুক্তির ঘটনা।

এনএস/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রভাসের নতুন সিনেমার স্বত্ব বিক্রি হলো যত টাকায়
এবার হিন্দি ছবি আমদানিতে স্টার সিনেপ্লেক্স
আসামিপক্ষকে যাতায়াত ভাড়া দিতে পরীমনিকে আদালতের নির্দেশ
স্কুলছাত্র মামুনুর রশীদ, সহপাঠী চঞ্চলপুত্র!
X
Fresh