• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

৪ ছোবলের প্রস্তুতি নিচ্ছেন ‘জাত গোখরো’

বিনোদন ডেস্ক

  ২৪ মার্চ ২০২১, ২০:০৭
মিঠুন চক্রবর্তী।

বিজেপিতে যোগ দিয়ে হইচই ফেলে দিয়েছিলেন দাপুটে অভিনেতা মিঠুন চক্রবর্তী। তবে বিধান সভা নির্বাচনে তাকে কোনো কেন্দ্র থেকে প্রার্থী করেনি দলটি।

প্রার্থী না হলেও দলীয় প্রার্থীদের প্রচারণায় মাঠে নামছেন এই অভিনেতা। জানা গেছে, বৃহস্পতিবার প্রথম দফার ভোটগ্রহণের আগে শেষ দিনের প্রচারে পথে নামছেন মিঠুন চক্রবর্তী।

আর প্রচার শুরুর প্রথম দিনেই চার কর্মসূচি হাতে দেখেছেন। সব ক’টিই জঙ্গলমহলে। বৃহস্পতিবার বাঁকুড়ায় ৩টি ও ঝাড়গ্রামে ১টি রোড-শো করবেন তিনি।

বৃহস্পতিবারের পর রোববারেও প্রচার সূচি রয়েছে মিঠুনের। ওই দিন রোড-শো করবেন বাঁকুড়ার ইন্দাস ও পশ্চিম মেদিনীপুরের কেশপুরে। তবে আপাতত প্রস্তুতি চলছে বৃহস্পতিবারের চার রোড-শো নিয়ে।

বিজেপি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাজ্যে প্রচারে অংশ নেবেন অমিত শাহ থেকে যোগী আদিত্যনাথ। একের পর এক সভা করবেন গৌতম গম্ভীর, রাজনাথ সিং। সেই সঙ্গে মিঠুনও।

সেদিন ২০০৬ সালে তার অভিনীত ছবি ‘অভিমুন্য’র সংলাপ ধার করে বিজেপি-র হয়ে ‘জাত গোখরো’ স্লোগান দিয়েছিলেন মিঠুন। ধুতি-পাঞ্জাবি পরে আদ্যোপান্ত বাঙালি সাজেই মোদির মঞ্চে যান।

জনসভায় অংশ নিলে ভক্তরা সংলাপ শুনতে চাইলে মিঠুন নিজের ছবির সংলাপ ধার করে প্রথমে বলেন, ‘‘মারব এখানে লাশ পড়বে শ্মশানে, এই ডায়লগটা চলবে।’’ খানিক বাদে তার সংযোজন, ‘‘আমার প্রচার শুরু করার আগে, একটা জিনিস মাথায় রাখবেন। এখানে সকলের ভাষণ এক জায়গায় করলে যা দাঁড়ায় তা হলো, আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো। এক ছোবলে ছবি।’’

ধারণা করা হচ্ছে প্রচারণায় অংশ নিয়ে নিজের একের পর ডায়লগ বলে যাবেন মিঠুন।

একটা সময় পর্যন্ত মিঠুনকে নীলবাড়ির লড়াইয়ে প্রার্থী করার কথাও ভেবেছিল বিজেপি। রাজ্যের পাশাপাশি কেন্দ্রীয় নেতারাও সে কথা প্রকাশ্যে বলেছিলেন। কিন্তু পরে জানা যায়, মিঠুন নিজেই ভোটে লড়ার ব্যাপারে অনীহা প্রকাশ করেছেন। তবে শেষ পর্যন্ত দল যদি প্রার্থী করতে চায় তার প্রস্তুতি তিনি নিয়ে রেখেছিলেন। তাইতো কলকাতায় বোনের বাড়ির ঠিকানায় ভোটার লিস্টে নাম তোলেন। অতীতে তৃণমূলের সঙ্গে থাকলেও কখনও নির্বাচনের ‘অগ্নিপথ’-এ হাঁটতে হয়নি মিঠুনকে। সেভাবে ভোট প্রচারেও নামেননি তৃণমূলের রাজ্যসভার সাবেক সাংসদ। তবে বিজেপিতে যোগ দিয়ে নতুন ভূমিকায় দেখা যাবে তাকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সার্টিফিকেট জালিয়াতি, যা বললেন কারিগরির সাবেক চেয়ারম্যান
ময়মনসিংহে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু
মিউজিক ভিডিওতে তোরসা
সব জল্পনা-কল্পনার অবসান, শাকিবের ‘তুফান’এ চঞ্চল
X
Fresh