logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

রাত বাড়ার সঙ্গে দর্শক সারিতে তারার মেলা (সরাসরি)

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও মনোমুগদ্ধকর আতশবাজির আয়োজন করেছে আরটিভি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। রাত বাড়ার সাথে সাথে জমে উঠেছে আয়োজনটি। হাতির ঝিলের এম্ফিথিয়েটারে আয়োজিত অনুষ্ঠানটি চলবে রাত ১২টা পর্যন্ত।

বুধবার (১৭ মার্চ) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবর্ষ উপলক্ষ্যে মঙ্গলবার (১৬ মার্চ) দিনব্যাপি বর্ণাঢ্য এই সাংস্কৃতিক আয়োজনে দেশ-বিদেশের শতাধিক জনপ্রিয় সংগীতশিল্পী, নৃত্যশিল্পী এবং একাধিক ব্যান্ডদল উপস্থিত হয়েছেন। তাদের মনোমুগ্ধকর পরিবেশনা সকলকে বিমোহিত করছে।

দেশের খ্যাতনামা শিল্পীদের পাশাপাশি আরটিভির আয়োজনে লোকসঙ্গীতের প্রতিযোগিতা 'বাংলার গায়েন' এর নির্বাচিত শিল্পীদের পরিবেশনা উপস্থিত দর্শকদের মধ্যে মাতাল হাওয়া বইয়ে দেয়। সাধারণ দর্শকদের পাশাপাশি বিনোদন জগতের অনেক তারকাই অনুষ্ঠানটি উপভোগ করতে হাজির হয়েছেন।

আরটিভির এই আয়োজনকে ভালোবাসা জানিয়ে উপস্থিত হওয়া বিভিন্ন প্রজন্মের গুণী শিল্পীদের একত্রে মঞ্চে ডাকেন আয়োজক। এরপর তারা একত্রে গেয়ে ওঠেন- আজ বাংলাদেশের আকাশ জুড়ে নতুন সূর্যোদয়...মুক্তির মহানায়ক...।

গুণী শিল্পীদের দলগত মোহময় পরিবেশনা শেষে মঞ্চে উঠেন সংগীতশিল্পী মেহেরাব। তার একক পরিবেশনা দর্শকদের মাতিয়ে তোলে। একের পর এক গানে ভিন্ন আবেশের সৃষ্টি হয়। এসময় দর্শকসারিতে বসা সকলে তাদের মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বেলে হাত নাড়াতে থাকেন। মিটিমিটি সেসব আলোর ঝলকানি দেখে মনে হচ্ছিলো দর্শকসারিতে তারার মেলা বসেছে।

মেহেরাবের গান শেষ হতেই পুরো মঞ্চজুড়ে দৃষ্টিনন্দন নৃত্যে সকলের চোখ জুড়িয়ে যায়। এরপর মঞ্চে উঠেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। দেশের গান দিয়ে শুরু করে একে একে গাইতে থাকেন- তুই যে আমার মিলনমেলা রে বন্ধু..., তুমি আছো তাই আমি ভালোবাসা পাই..., ওরে পিরিতি বিষের কাঁটা বিধলো আমার পায়..., মধু হই হই বিষ খাওয়াইলা কোন কারণে ভালোবাসার দাম ন দিলা..., বন্ধু আমার রসিয়া খাটের উপর বসিয়া..., তোমাকে চাই আমি আরো কাছে..., জল পড়ে পাতা নড়ে...।

এছাড়াও বঙ্গবন্ধুর উপর আলোচনা করবেন দেশের বরেণ্য মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। কেককাটা এবং মনোমুগ্ধকর আতশবাজির মধ্য দিয়ে প্রথম প্রহরের মাহেন্দ্রক্ষণটি জাঁকজমকভাবে উদযাপন করা হবে।

এনএস

RTV Drama
RTVPLUS