• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কোনো কাটিং ছাড়াই মুক্তি পাচ্ছে নিষিদ্ধ সিনেমা ‘মেকআপ’

  ১২ মার্চ ২০২১, ২২:৩২
ছবিতে মেকআপ-এর তিন অভিনয় শিল্পী ও পরিচালক।

শুটিং শুরুর পর থেকেই আলোচনায় ছিল অনন্য মামুন পরিচালিত ‘মেকআপ’ ছবিটি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন খ্যাতিমান অভিনেতা তারিক আনাম খান। ফিল্ম ইন্ডাস্ট্রির গল্প নিয়ে ছবির কাহিনী। একজন মেয়ের নায়িকা হওয়ার গল্পের ছবি মেকআপ।

এক সুপারস্টারের ভাষ্য, ‘এন্টারটেইনমেন্ট ওয়ার্ল্ড, যেখানে প্রেম, ভালোবাসা, আবেগ কোনো কিছুরই মূল্য নেই। মূল্য শুধু নেইম এন্ড ফেইমের।’ এই বিষয়টিকে উপজীব্য করেই নির্মিত হয়েছে ছবিটি। নায়িকা হিসেবে থাকছেন নবাগত নিপা আহমেদ রেলি। আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন রোশান।

দর্শকদের বহুল কাঙ্খিত ছবিটি সেন্সর বোর্ড নিষিদ্ধ ঘোষণা করে। গেলো মাসের ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ছবিটি সর্বধারণের জন্য প্রদর্শনের উপযুক্ত নয় বলে চিঠি দেয়। তবে আপিল করার সুযোগ থাকলে করবেন না পরিচালক অনন্য মামুন। শুক্রবার (১২ মার্চ) আরটিভি নিউজের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন মেকআপ’র নির্মাতা।

তিনি বলেন, আসলে আপিল করে কিছুই হবে না। আমি তাদের (সেন্সর বোর্ড সদস্য) বোঝানোর চেষ্টা করেছি। জানতে চেয়েছি এতো এতো ছবি সেন্সর পাচ্ছে। আমার এই ছবিটির সমস্যা কোথায়। তারা বলেছে, এখানে বলা হয়েছে একজন নায়িকাকে সুপারস্টারের ছায়াতলে থাকতে হবে। এ ধরনের ডায়লগে নাকি সমস্যা! অথচ এ ধরনের ঘটনা নতুন কিছু না। অনেক ক্ষেত্রেই হয়ে থাকে। এটা তো অনেক দেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতেই হয়ে থাকে।

অনন্য মামুন আরও বলেন, সাংবাদিকরা দেশের জন্য কাজ করে থাকেন। কিন্তু তাদের মধ্যেও তো দুই একজন খারাপ মানুষ থাকতে পারে। আমি যদি ওই খারাপ মানুষটাকে নিয়ে চলচ্চিত্র বানাই। তখন কী বাকিরা এসে বলবেন যে না এটা করা যাবে না। ছবি নিষিদ্ধ করতে হবে।

সেন্সর বোর্ড মেকআপ নিষিদ্ধ করার পর সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় উঠেছিল। ফেসবুকে শোবিজ সংশ্লিষ্ট অনেকেই সেন্সর বোর্ডের আইনের পরিবর্তন দাবি করে স্ট্যাটাস দিয়েছিলেন। সেই সব দর্শকের জন্য একটা সুখবর রয়েছে। সিনেমা হলের জন্য পরিচালক নতুনভাবে ছবিটি জমা দেবেন।

এছাড়া পরিচালকের নির্মিত কাটিং-বিহীন ছবিই ২১ মার্চ রাত ৮টায় দেখা যাবে আই থিয়েটার অ্যাপে।

মামুন বলেন, কোনো কাটিং ছাড়া সম্পূর্ণ আমার মনের মতো নির্মাণের ছবিই দর্শক অ্যাপে দেখতে পাবেন।

ছবিটি নিয়ে নায়িকা রেলি আরটিভি নিউজকে বলেন, আসলে অ্যাপে মুক্তি পাওয়া নিয়ে আমার মন খারাপ। স্বপ্ন ছিল সবাই মিলে দর্শকের সঙ্গে বসে ছবিটি দেখার। কিন্তু তা হচ্ছে না। এই দুঃখটা সারাজীবনই বয়ে বেড়াতে হবে।

তিনি আরও বলেন, মেকআপ-এ আমার সহশিল্পী হিসেবে তারিক আনাম স্যার আছেন। তার সঙ্গে আমার প্রেমের সম্পর্ক দেখানো হয়েছে। কিন্তু পুরো ছবিতে তার সঙ্গে একটা লিপকিসের দৃশ্যও নেই। সেন্সর বোর্ড কেন ছবিটি নিষিদ্ধ করল আমি জানিনা। অন্তত আমি নিজের অংশেরটুকু দেখেছি। এতে ছবিটি নিষিদ্ধ করার মতো কিছু খুঁজে পাইনি। বাকি দৃশ্যের কথা বলতে পারবো না।

‘মেকআপ’ প্রযোজনা করেছে সেলিব্রিটি প্রোডাকশন।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিজিটাল সুরক্ষা প্রশিক্ষণে সনদ পেলেন ২৫ নারী সাংবাদিক ও রাজনীতিবিদ
শাকিবের খানের জন্মদিনে জায়েদের নতুন ঘোষণা
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
X
Fresh