logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

দিল্লিতে মা-বাবার কবর জিয়ারত করলেন শাহরুখ খান

শাহরুখ খান।

শাহরুখ খান। বলিউডের এই বাদশা খ্যাত অভিনেতা ১৯৬৫ সালের ২ নভেম্বর ভারতের দিল্লিতে এক সাধারণ মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। ফলে এই শহর ঘিরে তার অনেক স্মৃতিই জড়িয়ে রয়েছে।

আর এ কারণে যতই ব্যস্ততা থাক না কেন। নিজের বেড়ে ওঠা শহরে মা-বাবার কবর জিয়ারত করে থাকেন তিনি। ব্যক্তিগত মুহূর্ত পাপরাজ্জিদের ক্যামেরায় ধরা পড়তেই তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শাহরুখ খান এক সাক্ষাৎকারে বলেছিলেন তার বাবার নাম তাজ মুহাম্মাদ খান। তিনি পাকিস্তানের পেশোয়ার থেকে ভারতে এসেছিলেন। যখন শাহরুখের বয়স ১৫ তখনেই ক্যানসারে তার বাবাকে হারান। দীর্ঘ অসুস্থতার পর ১৯৯০ সালে অভিনেতার মাও মারা যান।

তখন মা-বাবার আকস্মিক মৃত্যু মেনে নিতে পারেননি শাহরুখ। তার জীবনে যে শূন্যতা সৃষ্টি হয়েছিল, অভিনয়ের মাধ্যমে তা পূরণ করতে চেয়েছিলেন শাহরুখ। ঠিক সেই সময়ে বড় পর্দায় অভিনয়ের সুযোগ আসে তার কাছে।

ডেভিড লেটারম্যানের টক শো-তে শাহরুখ জানান, মা-বাবার সঙ্গে যথেষ্ট সময় না কাটানোর আফসোস রয়ে গেছে তার মনে। সেই ক্ষত কাটাতে নিজের সন্তানদের সঙ্গে তাই যতটা বেশি সম্ভব সময় কাটান এ অভিনেতা। শাহরুখের পুত্র আরিয়ান খান এবং কন্যা সুহানা খান পড়াশোনার সুবাদে বিদেশে থাকেন। তিনি সুযোগ পেলেই তাদের সঙ্গেও মাঝেমধ্যেই দেখা করেন অভিনেতা। আর ছোট ছেলে আবরামের সঙ্গেও নানা সময় খুনসুটিতে মেতে উঠতে দেখা যায় এই অভিনেতাকে।

এম

RTV Drama
RTVPLUS