logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

বাঁধনের একি হাল!

আজমেরী হক বাঁধন।

সুঅভিনেত্রী আজমেরী হক বাঁধন। ইদানীং শোবিজে খুব একটা কাজ করতে দেখা যায় না তাকে। যাচাই বাছাই করেই কাজ করে যাচ্ছেন তিনি। নিজের লুকেও নতুনত্ব এনেছেন বাঁধন। ভিন্নধর্মী কাজের জন্য যেন উদগ্রীব দর্শকনন্দিত মুখ।

এবার ভিন্ন অবতারে আসছেন বাঁধন। অর্ধশত বছর আগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম লিখে গেছেন ‘জয় হোক’ নামের একটি গান। সম্প্রতি নজরুলের এই গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী সুস্মিতা আনিস। নতুন করে এর সংগীতায়োজন করেছেন অর্ণব।

গানের মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন পিপলু আর খান। এই গানেই মডেল হিসেবে হাজির হতে যাচ্ছেন বাঁধন। মিউজিক্যাল ফিল্মের কিছু দৃশ্য দেখে ধারণা করা যায় যে, প্রতীকী রূপে চিত্রায়িত করা হয়েছে গানটি। যেখানে বাঁধনকে দুর্গম পাহাড়ে কখনো রক্তাক্ত, কখনো হাত পা বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

বাঁধন জানান, জাতীয় কবি নজরুল ইসলামের দর্শন ও ভাবনার গভীরতা সম্পর্কে আমার তেমন জানা ছিলো না। এই গানটির কাজ করতে গিয়ে অনেক কিছু জানতে পারলাম। বিষয়গুলো আমাকে ছুঁয়ে গেছে। আমি চাই গানটির মর্মকথা সবখানে পৌঁছে যাক। অনেক ক্ষেত্রে নারীর প্রতি সমাজের যে বাঁকা দৃষ্টিভঙ্গি, কিছু অসংগতি, একটা দম বন্ধ হওয়া অবস্থা, ভয়, অধিকার হননের চেষ্টাকে আমরা দৃশ্যকাব্যে তুলে ধরার চেষ্টা করেছি। জনপ্রিয়তার জন্য নয় বরং নারীর প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি যেন সরল হয়, সুন্দর হয়, সে জন্যই কাজটি করা।

আসছে ২৫ মার্চ গানটির আনুষ্ঠানিক লঞ্চিং হবে। এটি মুক্তি পাবে ২৬ মার্চ স্বাধীনতা দিবসে।

এম

RTV Drama
RTVPLUS