• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ব্রিটিশ প্রধানমন্ত্রীর আঁকা ছবি ৯৭ কোটি টাকায় বিক্রি করলেন জোলি

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২১, ০৯:৫৮
ব্রিটিশ প্রধানমন্ত্রীর আঁকা ছবি ৯৭ কোটি টাকায় বিক্রি করলেন জোলি
ছবি: সংগৃহীত

সাবেক স্বামী ব্র্যাড পিটের কাছ থেকে উপহার হিসেবে পাওয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের একটি চিত্রকর্ম ৭ মিলিয়ন পাউন্ডে বিক্রি করেছেন হলিউড সুপারস্টার অ্যাঞ্জেলিনা জোলি। দুর্লভ এ চিত্রকর্মটি বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৯৭ কোটি টাকা মূল্য পেয়েছে।

আরও পড়ুন : কন্টাক্ট লেন্স গলে নায়িকার চোখ ক্ষতিগ্রস্ত!

উইনস্টন চার্চিলের আঁকা এ পেইন্টিংসের নাম ‘টাওয়ার অব কুতুবিয়া মস্ক'। সূর্যাস্তের প্রেক্ষাপটে মরক্কোর একটি দৃশ্য উঠে এসেছে এতে। ১.১৮ মিলিয়ন পাউন্ডের নিচে কিনে প্রায় চারগুণ বেশি দামে বিক্রি করে নিলাম ঘরে রেকর্ড সৃষ্টি করেছেন এই নায়িকা। এর আগে ২০১৪ সালে চার্চিলের একটি চিত্রকর্ম ২৭ লাখ ডলারে বিক্রি হয়, যা সেই সময় রেকর্ড ছিল।

আরও পড়ুন : বিয়ে ভাঙার গুঞ্জনের মধ্যেই সদ্যোজাত সন্তান নিয়ে হাজির শ্রাবন্তী!

দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন সাবেক প্রধানমন্ত্রী স্যার উইনস্টন চার্চিল ১৯৪৩ সালে মরোক্কান শহরের প্রতি ভালোবাসা থেকে ‘দ্য টাওয়ার অব দ্য কৌতউবিয়া মসকিও’এর এই তৈলচিত্রটি আঁকেন। পরবর্তীতে এই চিত্রকর্মটি মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন রুজভেল্টকে উপহার দিয়েছিলেন চার্চিল। ২০১১ সালে ব্র্যাড পিট চার্চিলের চিত্রকর্মটি জোলিকে উপহার দেন। ২০১৬ সালে দুই বছরের দাম্পত্য সম্পর্কের পর তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। এবার পিটের সঙ্গে তার ভালোবাসার নিদর্শনটিও জীবন থেকে দূরে সরিয়ে দিলেন জোলি।

প্রসঙ্গত, চার্চিল বেশ বড় বয়সেই ছবি আঁকা শুরু করেন। তিনি ৫০০টির মতো ছবি এঁকেছেন।

এনএস/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক ছাদের তলায় পিট-র‌্যামন
অবশেষে চূড়ান্ত বিচ্ছেদের পথে ব্র্যাড পিট-জোলি
২ ফেব্রুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh