• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় চলচ্চিত্র দিবস ২০১৭

চলচ্চিত্র দিবসে আর আসবো না : ইলিয়াস কাঞ্চন

এ এইচ মুরাদ

  ০৩ এপ্রিল ২০১৭, ১২:৩৫

বাংলাদেশের সবচে' ব্যবসা সফল সিনেমা 'বেদের মেয়ে জোসনা' নায়ক ইলিয়াস কাঞ্চন আর কোনো দিন জাতীয় চলচ্চিত্র দিবসে আসবেন না বলে ঘোষণা দিয়েছেন!

সোমবার বেলা ১১ টায় ইলিয়াস কাঞ্চন আরটিভি অনলাইনকে বললেন, সৈয়দ হাসান ইমাম, রাজ্জাক ভাইয়ের পর আমি ছাড়া আর কোনো সিনিয়র শিল্পীকে দেখিনি। কিন্তু কেবল সিনিয়র শিল্পীরাই দিবসটিতে কেনো আসবো। আমাদের ডেকে এনে মূল্যায়ন করা না হলে।

তিনি বলেন, সকালে উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রীর পাশে মঞ্চে অচেনা অজানা লোকদের আনাগোনা দেখলাম। শোভাযাত্রা যখন বের হলো তখনো আমাদের ডাকা হলো না। আমরা শিল্পী, শিল্পীদের একটা সন্মান আছে। আমি তো নিজে গিয়ে বলতে পারিনা যে ভাই আমাকে সামনে দাঁড়ানোর একটু জায়গা দেন। তাই ভবিষ্যতে আর এ অনুষ্ঠানে আসবো না।

ইলিয়াস কাঞ্চন ১৯৭৭ সালে 'বসুন্ধরা' ছবির মাধ্যমে ঢালিউডে যাত্রা শুরু করেন। নব্বই দশকের জনপ্রিয় এ নায়কের 'বেদের মেয়ে জোছনা' এখন পর্যন্ত বাংলাদেশের সবচে' ব্যবসাসফল ও জনপ্রিয় চলচ্চিত্র হিসেবে স্বীকৃত। জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন।

ডুমুরের ফুল, সুন্দরী, শেষ উত্তর, নালিশ, অভিযান, পরিণীতা, দায়ী কে?, অচেনা, রাধা কৃষ্ণ, ত্যাগ, নিরন্তরসহ ৩০০ টির বেশি সিনেমায় অভিনয় করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩ এপ্রিলকে জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে ঘোষণার পর এ নিয়ে পঞ্চমবারের মতো এফডিসিতে দিবসটি উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh