• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘কনসার্ট ফর বাংলাদেশ’র প্রযোজক মারা গেছেন

বিনোদন ডেস্ক

  ১৮ জানুয়ারি ২০২১, ১৬:৪৭
ফিল স্পেক্টর,
ফিল স্পেক্টর

আমেরিকার খ্যাতিমান রকস্টার ও প্রযোজক ফিল স্পেক্টর মারা গেছেন। ৮১ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন তিনি।

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের শোধনাগার ও পুনর্বাসন বিভাগে গত ১৬ জানুয়ারি সন্ধ্যা ৬ টা ৩৫ মিনিটে মারা যান তিনি। সেখানে খুনের দায়ে আটক ছিলেন স্পেক্টর। তার মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্ত প্রতিবেদন আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

নিজের ফ্ল্যাটে বসে ২০০৩ সালে অভিনেত্রী লানা ক্লার্কসনকে খুন করেন স্পেক্টর। সেদিন নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন তিনি। শুনানির পর ২০০৯ সালে তাকে ১৯ বছরের জেল দেওয়া হয়।

স্পেক্টর জর্জ হ্যারিসনের সঙ্গে ‘অল থিংস মাস্ট পাস’-এর পাশাপাশি ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ লাইভ ট্রিপল অ্যালবামে কাজ করেন। নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশকে সাহায্য করার জন্য এই চ্যারিটি কনসার্টের আয়োজন করেন হ্যারিসন।

স্পেক্টরের সহপ্রযোজনায় ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ পরে অ্যালবাম করা হয়। ১৯৭২ সালে বর্ষসেরা অ্যালবাম হিসেবে এটি গ্র্যামি অ্যাওয়ার্ড জয়লাভ করে।

এই ট্রিপল-ডিস্ক অ্যালবাম ১ আগস্ট ম্যাডিসন স্কয়ার গার্ডেনেই লাইভ রেকর্ড করা হয়। তিনি বিটলস, রাইটয়াস ব্রাদার্স, ইকি এবং টিনা টার্নারের সঙ্গে কাজ করেছেন। এছাড়া উদ্ভাবন করেছেন ওয়াল অব সাউন্ড নামে নতুন ধরনের গান রেকর্ডিং সিস্টেম।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
রাজধানীতে সাত তলা থেকে লাফিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা  
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ
X
Fresh