• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হায়দার সিনেমায় গাইলেন শফি মণ্ডল

বিনোদন ডেস্ক

  ১৮ জানুয়ারি ২০২১, ১২:১০
শফি মণ্ডল
শফি মণ্ডল

বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী শফি শফি মণ্ডল। কুষ্টিয়া অঞ্চলের এ বাউলের আগে পরিচিতি ছিল গানের ওস্তাদ হিসেবে। এ সময়ের সালমা, বিউটিসহ অনেক জনপ্রিয় শিল্পীর গুরু তিনি। নিজেও গান করে আলাদা পরিচিত পেয়েছেন।

সে ধারাবাহিকতায় তিনি সম্প্রতি কণ্ঠ দিয়েছেন একটি সিনেমার গানে। এই গানের নাম ‘মাতাল ঘ্রাণ’।

গানটি তিনি গেয়েছেন রুবেল আনুশ পরিচালিত ‘হায়দার’ সিনেমায়।

নির্মিতব্য ‘হায়দার’ সিনেমার জন্য সম্প্রতি গানের রেকর্ডিংয়ে অংশ নিয়েছেন শফি মণ্ডল। গানটি লিখেছেন ছবির পরিচালক রুবেল আনুশ। এর সুর ও সংগীতায়োজন করেছেন সোহেল রাজ।

পরিচালক এই গান প্রসঙ্গে বলেন, ‘চমৎকার একটি গান হয়েছে। এই গানটি আমার সিনেমাকে নতুন মাত্রা দেবে। শ্রুতিমধুর সুর ও সংগীতের সঙ্গে দারুণ গায়কীতে গানটিকে উপভোগ্য করে তুলেছেন আমাদের সবার প্রিয় শফি মণ্ডল। উনার কণ্ঠে এই গান শ্রোতাদের মন ছুঁয়ে যাবে বলে প্রত্যাশা করছি।’

শফি মণ্ডল তার অনুভূতি জানিয়ে বলেন, ‌‘সিনেমায় গান করার একটা অন্যরকম মজা আছে। চোখের সামনে কিছু চরিত্র ঘুরে বেড়ায় গান গাওয়ার সময়। তাদের সঙ্গে সম্পর্ক তৈরি করে গাইতে হয়। বেশ আরাম করে ‘মাতাল ঘ্রাণ’ গানটি গেয়েছে। হৃদয়গ্রাহী কথা, সুর।’

তরুণ নির্মাতা রুবেল আনুশ ‘হায়দার’ নির্মাণ করছেন সমসাময়িক ঘটনা নিয়ে। সামাজিক বার্তা ও বিনোদন; সবই থাকবে দর্শকের জন্য। ইতোমধ্যে টানা ১৪ দিন কাজ করে শুটিং শেষ করা হয়েছে। চলতি বছরেই সিনেমাটি মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন পরিচালক। তিনি জানান, ‘হায়দার’ মুক্তি পাবে ওটিটি প্লাটফর্মে।

‘হায়দার’ পরিচালনার পাশাপাশি এর কাহিনিও লিখেছেন রুবেল আনুশ। এর প্রধান চরিত্রে আছেন লুৎফর রহমান জর্জ, আশীষ খন্দকার, রোকেয়া জাহান চমক, মামুন, সেতু, ইকবাল প্রমুখ।

এখানে সবগুলো গানের সুর ও সংগীতায়োজন করেছেন সোহেল রাজ। গানগুলোতে কণ্ঠ দিতে দেখা যাবে শফি মণ্ডল, সালমা ও মিলন মাহমুদকে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh