logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

ইসলামবিরোধী ছবিতে দেব? সমালোচনার মুখে সরিয়ে নেয়া হলো টিজার

দেব,
দেব।
বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার ছবি ‘কমান্ডো’ নিয়ে বিপাকে পড়েছেন ছবির প্রযোজক পরিচালক। এই ছবির মধ্যে দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের ছবিতে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় নায়ক দেব। একই সঙ্গে ভারতের অংশের প্রযোজকও তিনি।

এদিকে  শামীম আহমেদ রনি পরিচালিত ছবির ‘কমান্ডো’র টিজার মুক্তির পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছে। শেষ ছবির টিজারটি ফেসবুক ও ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নেয়া হয়েছে।

টিজার প্রকাশের পর ছবিটি ইসলামবিরোধী বলে দাবি উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই ছবিটিকে ইসলামের বিরুদ্ধে অপপ্রচারের মাধ্যম হিসেবে ভূমিকায় দেখছেন। তাদের মধ্যে মাওলানা আব্দুল হাই মুহাম্মাদ সাইফুল্লাহ’র একটি ফেসবুক স্ট্যাটাস ভাইরাল হয়েছে। সেখানে তিনি দেবের কমান্ডো ছবিকে ইসলামবিরোধী বলে আখ্যা দিয়েছেন।

ছবির বাংলাদেশ অংশের প্রযোজক সেলিম খানের দাবি, ‘কমান্ডো ছবি ইসলামবিরোধী নয়। টিজারের একটি দৃশ্য দেখে বলে দেওয়া যায় না ছবির পুরো গল্প কী হবে। যারা টিজার দেখে কমান্ডো নিয়ে বিতর্ক তৈরি করছেন তাদের এ বিষয়ে ধৈর্য ধরা উচিত। আমি নিজেও একজন মুসলিম। ইসলামকে অবমাননা করার মতো স্পর্ধা বা সাহস আমার নেই। এই ছবিতে বরং ইসলামের নানা গুণাবলীকে তুলে ধরা হয়েছে। ইসলাম শান্তির ধর্ম সেটা বোঝানোর চেষ্টা করা হয়েছে।

এম

RTV Drama
RTVPLUS