logo
  • ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ ডিসেম্বর ২০২০, ১৭:৪৬
আপডেট : ২৭ ডিসেম্বর ২০২০, ১৮:২২

আরটিভি স্টার অ্যাওয়ার্ডে মনোনয়ন পেলেন যারা

RTV serial drama
আরটিভির ধারাবাহিক নাটক
বহুল প্রত্যাশিত ১০ম আরটিভি স্টার অ্যাওয়ার্ড ২০২০ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে ২০২০ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সম্প্রচারিত নাটক ও অনুষ্ঠানগুলোর মধ্য থেকে নির্বাচিত সৃজনশীল নাট্যকার, নাট্য পরিচালক, অভিনয়শিল্পীকে দেওয়া হবে অ্যাওয়ার্ড।

ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম ভিত্তিক নাটক

নাটকের বিভিন্ন বিভাগের মধ্যে অন্যতম ‘ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম ভিত্তিক নাটক’। এই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ অভিনেত্রী (কেন্দ্রীয় চরিত্রে) হিসেবে মনোনয়ন পেয়েছেন ‘নিখোঁজ হওয়া ভাষা সৈনিক’ নাটকের জন্য জাকিয়া বারী মম, ‘ভিন্ন জনস্রোত’ নাটকের জন্য পূর্নিমা বৃষ্টি, ‘মহানায়ক’র জন্য সালহা খানম নাদিয়া, ‘তৃতীয়জন’র জন্য মেহজাবিন চৌধুরী।

শ্রেষ্ঠ অভিনেতা (কেন্দ্রীয় চরিত্রে) হিসেবে মনোনয়ন পেয়েছেন ‘মহানায়ক’ নাটকের জন্য তারিক আনাম খান, ‘নিখোঁজ হওয়া ভাষা সৈনিক’ নাটকের জন্য শ্যামল মাওলা, ‘ভিন্ন জনস্রোত’র জন্য গোলাম কিবরিয়া তানভীর, ‘তৃতীয়জন’র জন্য আফরান নিশো।

শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্র) হিসেবে মনোনয়ন পেয়েছেন ‘ভিন্ন জনস্রোত’ নাটকের জন্য আব্দুল্লাহ রানা,  ‘নিখোঁজ হওয়া ভাষা সৈনিক’ নাটকের জন্য হান্নান শেলী। 

শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্র) হিসেবে মনোনয়ন পেয়েছেন ‘নিখোঁজ হওয়া ভাষা সৈনিক’ নাটকের জন্য রাশেদা চৌধুরী, ‘মহানায়ক’র জন্য নাফিসা চৌধুরী নাফা।

শ্রেষ্ঠ রচয়িতা হিসেবে মনোনয়ন পেয়েছেন ‘নিখোঁজ হওয়া ভাষা সৈনিক’ নাটকের জন্য সুমন আনোয়ার, ‘ভিন্ন জনস্রোত’র জন্য জামাল হোসেন, ‘তৃতীয়জন’র জন্য সারওয়ার রেজা জিমি।

শ্রেষ্ঠ পরিচালক হিসেবে মনোনয়ন পেয়েছেন 'ভিন্ন জনস্রোত' নাটকের জন্য ইয়ামিন ইলান, মহানায়ক নাটকের জন্য সুমন আনোয়ার, তৃতীয়জন নাটকের জন্য তুহিন হোসেন। 

এক ঘণ্টার নাটক ও টেলিফিল্ম

এই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ অভিনেতা (কেন্দ্রীয় চরিত্র) হিসেবে মনোনয়ন পেয়েছেন 'শিফট' নাটকের জন্য আফরান নিশো, মিম ফ্যাশন এন্ড বিউটি নাটকের জন্য তাহসান খান, বিষফুল নাটকের জন্য চঞ্চল চৌধুরী, অবাক যোগসূত্র নাটকের জন্য ফারহান আহমেদ জোভান, ব্যাঞ্জনবর্ণ নাটকের জন্য মোশাররফ করিম, কেন নাটকের জন্য তৌসিফ মাহবুব, আপনার ছেলে কি করে? নাটকের জন্য জিয়াউল ফারুক অপূর্ব।

শ্রেষ্ঠ অভিনেত্রী (কেন্দ্রীয় চরিত্র) হিসেবে মনোনয়ন পেয়েছেন 'শিফট' নাটকের জন্য মেহজাবিন চৌধুরী, ঈদ মোবারক নাটকের জন্য নুসরাত ইমরোজ তিশা, মিম ফ্যাশন এন্ড বিউটি নাটকের জন্য জাকিয়া বারী মম, অবাক যোগসূত্র নাটকের জন্য রুনা খান, আপনার ছেলে কি করে? নাটকের জন্য তানজিন তিশা, ব্যাঞ্জনবর্ণ নাটকের জন্য শায়লা সাবি, মা নাটকের জন্য মনিরা মিঠু।

শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্র) হিসেবে মনোনয়ন পেয়েছেন পরিপূরক নাটকের জন্য গোলাম কিবরিয়া তানভীর, শিফট নাটকের জন্য নরেশ ভুঁইয়া, ঈদ মোবারক নাটকের জন্য শহীদুল্লাহ সবুজ, বিষফুল নাটকের জন্য ইকবাল হোসেন।

শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্র) হিসেবে মনোনয়ন পেয়েছেন পরিপূরক নাটকের জন্য নাজীবা বাশার, অবাক যোগসূত্র নাটকের জন্য শিল্পী সরকার অপু, কেন নাটকের জন্য সাবিহা জামান, আপনার ছেলে কি করে? নাটকের জন্য সাবেরী আলম, মা নাটকের জন্য মৌরি সেলিম। 

শ্রেষ্ঠ রচয়িতা হিসেবে মনোনয়ন পেয়েছেন মিম ফ্যাশন এন্ড বিউটি নাটকের জন্য সাগর জাহান, অবাক যোগসূত্র নাটকের জন্য শফিকুর রহমান শান্তনু, ওয়ান এন্ড ওনলি নাটকের জন্য সৈয়দ জিয়া উদ্দিন, আপনার ছেলে কি করে? নাটকের জন্য স্বরূপ চন্দ্র দে, মা নাটকের জন্য রওনক হাসান।

শ্রেষ্ঠ পরিচালক হিসেবে মনোনয়ন পেয়েছেন পরিপূরক নাটকের জন্য শাফায়েত মনসুর রানা, শিফট নাটকের জন্য সঞ্জয় সমদ্দার, অবাক যোগসূত্র নাটকের জন্য মাহমুদ হাসান রানা, ওয়ান এন্ড ওনলি নাটকের জন্য রহমতুল্লাহ তুহিন, কেন নাটকের জন্য মাহমুদুর রহমান হিমি, ব্যাঞ্জনবর্ণ নাটকের জন্য মাবরুর রশিদ বান্নাহ।

ধারাবাহিক নাটক

এই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ অভিনেতা (কেন্দ্রীয় চরিত্রে) হিসেবে মনোনয়ন পেয়েছেন কালচারাল মামা নাটকের জন্য মোশাররফ করিম, হৈ হৈ রৈ রৈ নাটকের জন্য চঞ্চল চৌধুরী, ইসকান্দার শাহ একজন সুপারস্টার নাটকের জন্য জাহিদ হাসান, চিটিং মাস্টার নাটকের জন্য আ খ ম হাসান, তোলপাড় নাটকের জন্য নিলয় আলমগীর, টিপু সুলতান নাটকের জন্য আনিসুর রহমান মিলন।

এই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ অভিনেত্রী (কেন্দ্রীয় চরিত্রে) হিসেবে মনোনয়ন পেয়েছেন কালচারাল মামা নাটকের জন্য অপর্ণা ঘোষ, হৈ হৈ রৈ রৈ নাটকের জন্য নুসরাত ইমরোজ তিশা, ইসকান্দার শাহ একজন সুপারস্টার নাটকের জন্য নীলাঞ্জনা নীলা, চিটিং মাস্টার নাটকের জন্য সালহা খানম নাদিয়া, তোলপাড় নাটকের জন্য মৌসুমী হামিদ, টিপু সুলতান নাটকের জন্য অপর্ণা ঘোষ।

শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্র) হিসেবে মনোনয়ন পেয়েছেন কালচারাল মামা নাটকের জন্য জামিল হোসেন, হৈ হৈ রৈ রৈ নাটকের জন্য মুসাফির সৈয়দ, ইসকান্দার শাহ একজন সুপারস্টার নাটকের জন্য আরফান আহমেদ, চিটিং মাস্টার নাটকের জন্য সাজু খাদেম, তোলপাড় নাটকের জন্য নাটকের জন্য ডা. এজাজ, টিপু সুলতান নাটকের জন্য আরফান আহমেদ।

শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্র) হিসেবে মনোনয়ন পেয়েছেন কালচারাল মামা নাটকের জন্য রিমি করিম, হৈ হৈ রৈ রৈ নাটকের জন্য শামীমা নাজনীন, ইসকান্দার শাহ একজন সুপারস্টার নাটকের জন্য মুনিরা মিঠু, চিটিং মাস্টার নাটকের জন্য সূবর্ণা মজুমদার, তোলপাড় নাটকের জন্য নাবিলা ইসলাম, টিপু সুলতান নাটকের জন্য মৌটুসী বিশ্বাস।

শ্রেষ্ঠ রচয়িতা হিসেবে মনোনয়ন পেয়েছেন কালচারাল মামা নাটকের জন্য সাজিন আহমেদ বাবু, হৈ হৈ রৈ রৈ নাটকের জন্য মাসুদ সেজান, চিটিং মাস্টার নাটকের জন্য সঞ্জিত সরকার, তোলপাড় নাটকের জন্য জাকির হোসেন উজ্জ্বল।  

শ্রেষ্ঠ পরিচালক হিসেবে মনোনয়ন পেয়েছেন কালচারাল মামা নাটকের জন্য মারুফ মিঠু, হৈ হৈ রৈ রৈ নাটকের জন্য মাসুদ সেজান, ইসকান্দার শাহ একজন সুপারস্টার নাটকের জন্য হিমু আকরাম, তোলপাড় নাটকের জন্য মুসাফির রনি। 

অনলাইন ভোটের নিয়মাবলী

 এই ঠিকানায় গিয়ে ভোট দিতে তারকাদের ছবির উপর ক্লিক করুন। নাটকগুলো দেখতে নাটকের নামের ওপর ক্লিক করুন। প্রতিটি ক্যাটাগরি থেকে একটি ছবি ক্লিক করে নির্বাচন করুন। নিচে দেওয়া ফাঁকা ফরমটিতে আপনার সঠিক ইমেইল, মোবাইল এবং একটি আট (৮) ডিজিট যেকোনো পাসওয়ার্ড দিন। ফরমটি পূরণ করে নিবন্ধন ও ভোট প্রদান সম্পন্ন বাটনটিতে ক্লিক করুন। আপনার ভোট প্রদান শেষে আপনি ‘আপনার মূল্যবান ভোট প্রদান সম্পন্ন হয়েছে’ এমন একটি সবুজ রঙের লেখা দেখতে পাবেন।
এছাড়া মোবাইলের মাধ্যমে আপনার প্রিয় তারকাকে এসএমএস ভোট করার জন্য ইংরেজিতে টাইপ করুন আরএসএ (RSA), তারপর স্পেস দিয়ে আপনার কোড (???) লিখে পাঠিয়ে দিন ২৪১৪১ নম্বরে। যেমন: RSA ১০১।

ভোট দেওয়ার শেষ সময় ২৭ ডিসেম্বর ২০২০ রাত ১১টা ৫৯ মিনিট।

জিএ

RTV Drama
RTVPLUS