• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মহীনের ঘোড়াগুলির তাপসের কথা-সুরে গাইলেন রাজু

বিনোদন ডেস্ক

  ২০ ডিসেম্বর ২০২০, ১৪:২১
তাপস বাপি দাস,
তাপস বাপি দাস- এ আই রাজু।

কলকাতার প্রথম বাংলা রক ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’র প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে যে দুইজন বেঁচে আছেন তাদের একজন তাপস বাপি দাস। মহীনের ঘোড়াগুলিতে গিটার বাজানোর পাশাপাশি তাপস বাপি দাস গাইতেন এবং গানও লিখতেন। তার করা অনেক গানই জনপ্রিয়।

৬৬ বছর বয়সী সেই তাপস বাপি দাসের কথা ও সুরে এবার গান গাইলেন বাংলাদেশের পাওয়ার ভয়েস খ্যাত গায়ক এ আই রাজু। ২৪ ডিসেম্বর সন্ধ্যায় নিজের ইউটিউব চ্যানেল ‘এ আই রাজু মিউজিক’ থেকে ভিডিও আকারে গানটি প্রকাশ করতে যাচ্ছেন তিনি।

তাপস বাপি দাসের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন দেশের স্বনামধন্য গায়ক, সংগীত পরিচালক বাপ্পা মজুমদার। ‘শব্দহীন শব্দ’ শিরোনামের গানটির ভিডিওর শুটিংও হয়েছে কলকাতায়। নির্মাতা শমীক রায় চৌধুরী। কলকাতার অংশু বাচ ও পত্রালী হাজরা অভিনয় করেছেন এতে। গানটির মুখ-‘এখানে শব্দহীন শব্দে, ফিরে আসা স্মৃতির গন্ধে/বিষাদে বাতাসে, সময় হতাশে/ কেন যে কেউ নেই ছুঁয়ে পাশে’।

রাজু বলেন, ‘গত বছর রুপম ইসলামের আমন্ত্রণে কলকাতার নজরুল মঞ্চে একটি অনুষ্ঠান দেখতে যাই। শোর পর রুপম দা আমাকে তাপস দার সঙ্গে পরিচয় করিয়ে দেন। একপর তাপস দা আমাকেও তার বাসায় দাওয়াত করেন। সেখানে ৩-৪ ঘণ্টা আমরা আড্ডা দেই, গান শুনি। সেখানে আমার গান শুনে তাপস দা খুব প্রশংসা করেন। পরে তার কাছে আমি আবদার করি আমাকে একটি গান করে দেওয়ার জন্য। এমন গুণী মানুষের সঙ্গে কাজ করতে পেরে আমি সত্যিই আনন্দিত। আমার বিশ্বাস গানটি সবার ভালো লাগবে।’

আর তাপস বাপি দাসের ভাষ্য, ‘এক ঘরোয়া আড্ডায় রাজুর গান প্রথম শুনি। দারুণ লাগে। সেখানে আমাকে বলে ওর জন্য একটি রোমান্টিক গান লিখতে। আমি কখনও রোম্যান্টিক গান লিখিনি, এটা আমার ফোর্টে নয়। কিন্তু যখন ওর মতো এক প্রতিভাবান শিল্পীর থেকে এ প্রস্তাব পেলাম, আমি সে কথা ফেলতে পারিনি।’

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক শ্রেণিতে ৫৫ জনের বেশি ভর্তি নয়: শিক্ষা প্রতিমন্ত্রী
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
জয়ের স্ত্রীর দাবি, সালমান শাহর মতোই তার স্বামীকে টার্গেট করা হলো
নওগাঁয় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি 
X
Fresh