• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশে কেনো ভারতীয় সিনেমা মুক্তি দিতে হবে?

এ এইচ মুরাদ

  ২০ মার্চ ২০১৭, ১৫:১১

মোস্ট গ্লামারাস চিত্রনায়িকা আঁচল আঁখি। ভুল, কিস্তিমাত, জটিল প্রেম, আজব প্রেমসহ অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন এ নায়িকা। মাঝে বিরতি নিয়ে ফের কাজে ব্যস্ত আঁচল। আসছে ২৪ মার্চ মুক্তি পেতে যাচ্ছে তার বহুল আলোচিত 'সুলতানা বিবিয়ানা' সিনেমা। হিমেল আশরাফ পরিচালিত এ ছবির মাধ্যমে দশমবারের মতো ঢালিউডের চকলেট বয় খ্যাত বাপ্পীর সঙ্গে জুটি হয়ে আসছেন আঁচল। এই সিনেমা ও অন্যান্য বিষয় নিয়ে আরটিভি অনলাইনের সঙ্গে খোলামেলা কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন এ এইচ মুরাদ।

'সুলতানা বিবিয়ানা' সম্পর্কে কিছু বলুন

গ্রামীণ এক প্রেম কাহিনি ছবিতে দেখানো হবে। সম্পূর্ণ মৌলিক গল্পে তৈরি ছবিটি নিয়ে আমি খুব আশাবাদী। এখন এধরণের গল্পের ছবি খুব একটা হয়না। সবাই মিলে চেষ্টা করেছি একটা ভালো কাজ করতে। দর্শকরা ছবিটি গ্রহণ করবেন বলে আমার বিশ্বাস।

এ সিনেমা নিয়ে আপনার প্রত্যাশা কেমন ?

আমার সবশেষ সিনেমা 'আড়াল' সেটাও ৯ মাস আগে মুক্তি পায়। অনেকদিন পর দর্শকদের সামনে আসছি, তাই প্রত্যাশার পারদও বেশি। আর একটা কথা না বললেই না সুলতানা বিবিয়ানা ছবির শুরু থেকেই প্রচার প্রচারণায় এগিয়ে ছিল। আমার পরিচিত অনেকেই জানতে চেয়েছেন এই ছবি কবে মুক্তি পাবে। একই বিষয় সাধারণ দর্শকদের মাঝেও দেখেছি। সবাই এ ছবির ব্যাপারে আগ্রহী।

চিত্রনায়ক বাপ্পীর সঙ্গে জুটি হলেন

এটা আমার ও বাপ্পী অভিনীত দশম সিনেমা। আমাদের জুটির আগের ছবিগুলো দর্শক গ্রহণ করেছেন। সহশিল্পী হিসেবে বাপ্পী খুব ভালো। আমাদের দু'জনের বোঝাপড়া দারুণ! সব ছবিতেই নায়ক-নায়িকার প্রেম দেখানো হয়। এ ছবিও তার ব্যতিক্রম না। তবে এখানে দর্শক আমাদের অন্যরকম এক রসায়ন দেখতে পাবেন।

পরিচালকের অভিযোগ আপনি নাকি সিনেমার প্রচারণায় সহযোগিতা করছেন না

কথাটা পুরোপুরি সত্য না! আমি প্রিন্ট ও অনলাইনে নিয়মিত সাক্ষাৎকার দিচ্ছি। তবে টেলিভিশন কিংবা ফটোশুটে অংশ নেয়া থেকে বিরত আছি।

এর পেছনে কারণ কী

বিশেষ কোনো কারণ নেই। মাঝে বিরতিতে নেয়াতে কিছুটা মুটিয়ে গিয়েছিলাম। এখন ওজন কমাতে মনোযোগ দিয়েছি। ছবির লুকের সঙ্গে আমার এখনকার লুকের কিছুটা পরিবর্তন এসেছে। তাই এ মুহূর্তে আমি চাইছি না টেলিভিশনে বা ফটোশুটে যেতে।

'দাগ'র খবর কি?

'দাগ' ছবির কাজ এরই মধ্যে শেষ হয়েছে। আর মাত্র একটি গানের শুটিং বাকি। আসছে এপ্রিল মাসে গানটির দৃশ্য ধারণের কাজ হবে। এখানেও আমার নায়ক বাপ্পী।

ডিপজলের নায়িকা হলেন

'এক কোটি টাকা' ছবিতে ডিপজল ভাইয়ের সঙ্গে জুটি হলাম। পরিচালনা করছেন গুণী নির্মাতা ছটকু আহমেদ। গল্পে দেখা যাবে আমি ও ডিপজল ভাই দু'জনেই দু'জনকে পছন্দ করি। আমাদের বিয়ে ঠিক হয়ে থাকে এমন সম্পর্ক। এরই মধ্যে ছবির অর্ধেক শুটিং শেষ হয়েছে।

দুই বছর আগেও ইন্ডাস্ট্রিতে তুমুল ব্যস্ত ছিলেন। নাম্বার ওয়ান নায়িকার দৌড়ে এখন অনেকটাই পিছিয়ে।

হঠাৎ করেই ফিল্মের অবস্থা খারাপের দিকে যায়। আলোচনায় এসেও অনেক ছবি ব্যবসা করতে পারছে না। আর আমি নিয়মিত যেসব চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করেছি। তারাও নতুন ছবি করছেন না। অনেক প্রযোজনা প্রতিষ্ঠানই এখন কেউ অভিনয় জানুক আর নাই জানুক নিজেদের পছন্দ মতো নতুন মেয়েদের নিয়ে সিনেমা বানাচ্ছেন। আমি যেসময় সময় চলচ্চিত্রে পা রাখি তখন অভিনয় শিখেই আসতে হতো। এখন নায়িকা হওয়া সহজ হয়ে গেছে। তবে আমার মনে হয় 'সুলতানা বিবিয়ানা'র মাধ্যমে ফের ঘুরে দাঁড়াবো।

ভারতীয় সিনেমা এদেশে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে

আমার কাছে মনে হয় বাংলাদেশের মানুষের হাত ধরেই আমাদের ইন্ডাস্ট্রি আজ ধ্বংসের দিকে। বাংলাদেশে কেনো ভারতীয় সিনেমা মুক্তি দিতে হবে? কলকাতার শিল্পীদের নিয়ে সিনেমা বানাতে হবে? আমাদের দেশের ছবির হয়তো বাজেট কম। তবুও তো অনেক উন্নতি করছিল। নিজস্বতা ছিল। কেউ কেউ বলেন এদেশের নায়িকারা অভিনয় জানেন না। কিন্তু দেখেন একটা সময় কিন্তু আমাদের দেশের শিল্পীদের নিয়ে কলকাতায় সিনেমা হতো। দেশের শিল্পীদের সুযোগ দিতে হবে। ভালো বাজেটের সিনেমা ও হলের উন্নয়ন করলে দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি আবারো ঘুরে দাঁড়াবে।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh