logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

আর গান গাইবেন না ফেরদৌস ওয়াহিদ

ফেরদৌস ওয়াহিদ,
ফেরদৌস ওয়াহিদ।
কিংবদন্তি সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ গান ছাড়ার ঘোষণা দিয়েছেন। অসংখ্য শ্রোতাপ্রিয় গানের এই শিল্পী চলতি বছর ৩১ ডিসেম্বর গান ছাড়ছেন বলে জানান। 

আসছে ৩১ ডিসেম্বরের পর থেকে আর কোনো নতুন গান করবেন না ফেরদৌস ওয়াহিদ। উঠবেন না মঞ্চেও। তবে বিশেষ ক্ষেত্রে যদি মঞ্চে গান করেন। তাহলে ১ ঘণ্টার জন্য ৫ লাখ টাকা পারিশ্রমিক নেবেন তিনি। এই অর্থ অসহায় মানুষকে দেয়ার পরিকল্পনা তার।

এই শিল্পী জানান, তার ১৫টি বিখ্যাত গান নতুন করে তৈরি করেছেন তার ছেলে হাবিব ওয়াহিদ। প্রতি মাসে একটি করে প্রকাশ করার পরিকল্পনা আছে।

জানা গেছে, আসছে ১০ ডিসেম্বর চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আজীবন সম্মাননা পাওয়ার পরই এ ঘোষণা দেবেন ফেরদৌস ওয়াহিদ।

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন এই শিল্পী। এখন সুস্থ আছেন। কয়েকমাস ধরে নিজ এলাকা বিক্রমপুরে অবস্থান করছেন ফেরদৌস ওয়াহিদ। সেখান মাছ চাষ ও কৃষিকাজে মন দিয়েছেন। গ্রামের খোলামেলা পরিবেশে দারুণ সময় যাচ্ছে তার। সেখানে মাঝে মাঝে ছেলে হাবিব দেখতে যান তাকে। 

তার গাওয়া ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি এক পাহারাদার’,‘ শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’, ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দেনা’গানগুলো শ্রোতা মহলে দারুণ জনপ্রিয়।

এম

RTV Drama
RTVPLUS