logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

তারেক মাসুদ স্মরণে

অনলাইন ডেস্ক
|  ১১ আগস্ট ২০১৬, ১৬:১৬ | আপডেট : ১১ আগস্ট ২০১৬, ১৭:০০
প্রয়াত চলচ্চিত্র পরিচালক তারেক মাসুদকে বলা হয় চলচ্চিত্রের ফেরিওয়ালা। তিনি অবিরাম চেষ্টা করেছেন ভালো ছবি তৈরি করতে। তার প্রতিটি চলচ্চিত্র দেশ, মাটি ও মানুষের কথা বলে।

সিনেমাপ্রেমী এই পরিচালকের মৃত্ হয় ছবির শুটিং লোকেশন দেখতে গিয়ে। ১৩ আগস্ট এই নন্দিত চলচ্চিত্রকারের ৫ম মৃত্যুবার্ষিকী। পাঁচ বছর আগের এই দিনে তার সঙ্গে আরো মৃত্যুবরণ করেন চলচ্চিত্রগ্রাহক মিশুক মুনীর ও তিনজন চলচ্চিত্রকর্মী।

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি), বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং প্রজন্ম ৭১ যৌথভাবে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে চলচ্চিত্র প্রদর্শনী ও স্মরণ আলোচনার আয়োজন করেছে। শনিবার (১৩ আগস্ট) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে প্রদর্শিত হবে।

বিকাল ৪টা ৩০ মিনিটে তারেক মাসুদ নির্মিত চলচ্চিত্র 'রানওয়ে'র প্রদর্শনীর মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হবে। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে তারেক মাসুদ, মিশুক মুনীরসহ নিহত চলচ্চিত্রকর্মীদের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বালন।

সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে থাকবে আলোচনা। এতে তারেক মাসুদ নির্মিত চলচ্চিত্র 'রানওয়ে' বিষয়ে আলোচনা করবেন চলচ্চিত্র সমালোচক অধ্যাপক আ আল মামুন।  স্মরণ আলোচনায় অংশগ্রহণ করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি, অগ্রজ চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, মিশুক মুনীরের সহোদর আসিফ মুনীর, তারেক মাসুদের সহোদর নাহিদ মাসুদ এবং অনল রায়হান। আলোচনা সঞ্চালনা করবেন বেলায়াত হোসেন মামুন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী। আয়োজনটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়